রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলবেন

ক্রীড়া প্রতিবেদক / ৯২ Time View
Update : শনিবার, ২৩ মার্চ, ২০২৪

সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে চেয়েছেন এবং সেটা কোন গুজব নয়। সাকিব নিজেই এ ইচ্ছা প্রকাশ করেছেন। তাও অন্য কারো কাছে নয়। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের কাছেই এমন ইচ্ছের কথা জানিয়েছেন সাকিব আল হাসান।

কয়েকদিন আগে বিসিবি প্রধান তথা যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের মন্ত্রণালয়ে দেখা করে সাকিব এ আগ্রহ প্রকাশ করেছিলেন। খবরটা খুব বেশি চাউর হয়নি এখনও।

আজ শনিবার দুপুরে জানা গেল, খবরটি পুরোপুরি সত্য। নতুন কোন ইনজুরির শিকার না হলে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলবেন সাকিব আল হাসান।

বিসিবির অন্যতম সিনিয়র পরিচালক ও জাতীয় দল পরিচালনা এবং পরিচর্য্যার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ শনিবার দুপুরে এমন তথ্যই জানালেন।

জালাল জানান, সাকিব এক মাস আগে থেকেই আমাদের জানিয়েছিল, শ্রীলঙ্কার সাথে একটি ওয়ানডে আর একটি টেস্ট খেলতে পারে। ওয়ানডেতে না পারলেও সে এখন টেস্ট খেলত চাচ্ছে এবং নিজেকে সেভাবে তৈরিও করছে। নতুন কোন শারীরিক বা অন্য কোন সমস্যা দেখা না দিলে আগামী ৩০ মার্চ থেকে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে যে টেস্ট শুরু হবে, তাতে খেলবে সাকিব।

জালাল জানান, সাকিব টেস্টে মাঠে ফেরার জন্য নিজেকে তৈরি করছে এবং প্রস্তুতির পূর্ব শর্ত হিসেবেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে এরই মধ্যে একটি ম্যাচ খেলেও ফেলেছে।

সাকিব যে টেস্ট খেলতে আগ্রহী, বোর্ডের সর্বোচ্চ পর্যায় থেকেই নিশ্চিত হওয়া গেছে; কিন্তু ক্রিকেট অপারেশন্স তথা বিসিবি কি সিরিজের মাঝপথে হঠাৎ করে সাকিবের এভাবে ফেরার ইচ্ছেটাকে ইতিবাচক দৃষ্টিতে দেখছে? এবং তাকে এক টেস্ট খেলার অনুমতি দেবে?

জালাল জানান, ‘সাকিব আগেভাগেই বলে রেখেছিল সে শ্রীলঙ্কার বিপক্ষে অন্তত একটি ওয়ানডে আর টেস্ট টেস্ট খেলতে আগ্রহী এবং সেটা অন্তত একমাস আগে আমার কাছেই বলেছিল। ওয়ানডেতে না পারলেও এখন সে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিজেকে তৈরি করছে এবং আমরাও নীতিগতভাবে রাজি। সবকিছু ঠিক থাকলে সাকিব লঙ্কানদের বিপক্ষে শেষ টেস্ট খেলবে।’

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর