শনিবার, ২২ জুন ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

যুবকের মৃত্যু উদ্বিগ্নতার কারণ- হাছান মাহমুদ

শেখ সাদী খান / ৭৩ Time View
Update : শনিবার, ৩০ মার্চ, ২০২৪

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি পাসপোর্টধারী একজন তরুণ পুলিশের গুলিতে নিহত হয়েছে সেটি অবশ্যই আমাদের উদ্বিগ্নতার কারণ। আমরা মনে করি এই ঘটনাটি দু:খজনক এই ঘটনার সুষ্ঠু তদন্ত হবে। তদন্তে যদি কেউ দোষী সাব্যস্ত হয় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং পররাষ্ট্রমন্ত্রী ড হাছান মাহমুদ।

আজ শনিবার (৩০ মার্চ) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্র আমাদের অত্যন্ত ঘনিষ্ঠ মিত্র। সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন চিঠির মাধ্যমে এবং আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফিরতি চিঠির মাধ্যমে আমরা উভয় দেশ আমাদের ঘনিষ্ঠতা, মিত্রতার সম্পর্ক আরও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য কাজ করছি।

নিউইয়র্কে সম্প্রতি এক বাংলাদেশি তরুণ নিহত হওয়ার ঘটনাকে দু:খজনকে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড হাছান মাহমুদ বলেন, নিউইয়র্কে আমাদের মিশনের কনস্যুলার জেনারেল নিহতের পরিবারের সাথে দেখা করে সমবেদনা জানিয়ে এই ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে যথাযথ বিচার যাতে হয় সেই ব্যবস্থা করবেন বলে আশ্বস্ত করেছেন।

হাছান আরও বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে যে অভিযোগ তারা করেছেন সেখানে বলছেন পুলিশ যে পরিস্থিতিতে গুলি করেছে সেই পরিস্থিতি ছিলনা। কিন্তু নিউইয়র্ক পুলিশের বক্তব্য ভিন্ন। এবং নিহত ব্যক্তিকে পরপর ছয়টি গুলি করা হয়।

মন্ত্রী আরও বলেন এই ঘটনাটি অত্যান্ত দু:খজনক, আমরা আশা করি নিউইয়র্ক পুলিশ প্রশাসন ও ইউএস প্রশাসন এক ঘটনাটির সুষ্ঠু তদন্ত করবে। এবং সুষ্ঠু তদন্ত করে যদি কারো ভিন্ন প্রতিক্রিয়া পাওয়া যায় এবং সেখানে যদি কেউ দোষী সাব্যস্ত হয় তাহলে সেটি ইউএস প্রশাসন করবে বলেই আমরা প্রত্যাশা করি।

তিনি আরও বলেন,এই ঘটনাটি সত্যিই দু:খজনক। এই পরিবারটি দশ বছর আগে নিউইয়র্কে গিয়েছেন বাংলাদেশ পাসপোর্টধারী। গ্রীণ কার্ডের জন্য তারা আবেদন করেছে। নিহত রোজারিওকে নিউইয়র্কে সমাহিত করা হয়েছে।

এদিকে বাংলাদেশি জাহাজ সোমালিয়া জলদস্যুদের হাতে এখন বন্দী, নাবিকদের মুক্তির ব্যপারে অগ্রগতি কতদূর সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সোমালিয়া জলদস্যুদের সাথে ইতোমধ্যে যোগাযোগ হয়েছে। এবং তাদের সাথে আলাপ আলোচনা চলছে। আলাপ আলোচনার মধ্য দিয়ে সহসাই জাহাজসহ আমাদের নাবিকদের মুক্ত করতে পারবো।

হাছান মাহমুদ আরও বলেন , আমাদের নাবিকরা কেবিনে আছেন, তারা ভালো আছেন এবং খাবারের কোন সমস্যা নাই। এখন পর্যন্ত নাবিকদের সাথে সোমালিয়া জলদস্যুরা কোন খারাপ আচরণ করেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর