সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

ভারতের পেঁয়াজ বাজারে ঢুকলে পেঁয়াজের দাম কমে যাবে- বাণিজ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ৪৭ Time View
Update : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

‘ভারতের সাথে দ্বিপাক্ষিক সম্পর্কের কারণে আমরা পেয়াজ পেয়েছি। তবে দাম কমাতে এর খানিকটা দেরি হয়েছে । ভারতের ৮০০ ডলারের পেয়াজ ৪০০ ডলারে আমরা আনতে পেরেছি। ভারতের অভ্যন্তরীণ বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে পেয়াজ দেয়ার জন্য ভারতের বাণিজ্য মন্ত্রীকে ধন্যবাদ। ‘
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু মঙ্গলবার (২রা এপ্রিল) সকালে কারওয়ান বাজারে টিসিবি ভবনের সামনে ভারত থেকে আমদানিকৃত পেয়াজ বিক্রয় কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম আরও বলেন, ‘বাজারে পণ্যের সরবরাহ বাড়াতে কাজ করছে মন্ত্রণালয়। পর্যায়ক্রমে বাকি পেঁয়াজ আনার ব্যবস্থা করবো। ঢাকা,চট্টগ্রামে এ বিক্র‍য় কার্যক্রমে দেশের অন্যান্য জায়গায় পেঁয়াজের দাম কমে যাবে।’এক প্রশ্নের উত্তরে তিনি আরো জানান, নিত্য প্রয়োজনীয় পণ্যের জন্য ভারত ছাড়াও মায়ানমার, রাশিয়া, ব্রাজিলের সাথে বাণিজ্য চুক্তি নিয়ে কাজ করছে মন্ত্রণালয় ।  “
বিশেষ অতিথির বক্তব্যে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব  তপন কান্তি ঘোষ জানান,’এ আমদানি কার্যক্রম সরকারের সফল বাণিজ্য কূটনীতির ফল। ভারতের রপ্তানি নিষেধাজ্ঞা হলেও বাংলাদেশের জন্য বিশেষ কোটা থাকবে বলে আশাবাদ করেন। এর আগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
প্রসঙ্গত, ভারত থেকে আমদানির ৫০ হাজার মে.টন পেয়াজের ১হাজার ৬৫০ টন পেয়াজ দেশে পৌঁছেছে। প্রতিজন ভোক্তা ৪০ টাকা দরে পেয়াজ ক্রয় করতে পারবেন যা ঢাকার মহানগরের ১০০টি স্থান সহ গাজীপুর ও চট্টগ্রাম মহানগর এর খোলাবাজারে আজ থেকে বিক্রি হচ্ছে।
এসময় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ চেয়ারম্যান ব্রিগেঃ জেনাঃ মোঃ আরিফুল হাসান,পিএসসি,ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের অতিরিক্ত পরিচালক খন্দকার নুরুল হক ও মোহাম্মদ রবিউল মোর্শেদ, ওয়ার্ড কাউন্সিলর শামীম হাসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর