সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

টর্নেডোর তান্ডবে পিরোজপুরে ব্যপক ক্ষয়ক্ষতি: নিহত ১

নিজস্ব প্রতিবেদক / ১০১ Time View
Update : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪

পিরোজপুর সদর উপজেলা ও উপজেলা সংলগ্ন অন্যান্য এলাকায়ও শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে, গাছপালা উপড়ে পড়েছে এবং ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। আজ সকালে এক আকষ্মিক টর্নেডোর তান্ডবে একজন গৃহবধুর মৃত্যু হয়েছে।
পিরোজপুর পৌর এলাকার রানীপুর মরিচাল গ্রামে ঘরের উপরে গাছ উপড়ে পড়লে মিরাজ সরদারের স্ত্রী রুবি বেগম (২২) ঘটনাস্থলেই মারা যায়। এ টর্নেডোতে পৌরসভার বেশ কয়েকটি এলাকার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং বিদ্যুতের খুঁটি উপরে পড়েছে, অনেক স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে।
আজ সকাল সাড়ে ৯টায় দিকে আকাশ কালো মেঘে ছেয়ে যায় এবং সমগ্র এলাকা গভীর অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। পর পরই সকাল ১০টায় শতাধিক কিলোমিটার বেগে টর্নেডো শুরু হয়, যার স্থায়ীত্ব ছিল প্রায় ১০ মিনিট। ঘনঘন বজ্রপাতে এবং প্রচন্ড গতির টর্নেডোতে সমগ্র এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় বড়, মাঝারী ও ছোট বিভিন্ন জাতের গাছ উপড়ে পরে এবং কিছুকিছু গাছ বসত ঘরের উপরে পড়ে ঘর বাড়ি বিধ্বস্ত হয়। ব্যাপক এলাকার ইরি বোরো ধানক্ষেত এবং কলা নারিকেল সুপারি বাগান ক্ষতিগ্রস্থ হয়। নিহত রুবি বেগম এর ৮ মাসের মেয়ে মেহেজাবিন ঘরচাপায় গুরুতর আহত হলে পিরোজপুর থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় নেয়া হয়েছে। এছাড়া প্রাথমিকভাবে প্রায় ২০ জন আহত হবার খবর পাওয়া গেছে।
পিরোজপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রেজওয়ান জানান, খবর পেয়ে আমরা এসে পিরোজপুর সদর উপজেলার বিভিন্ন্ এলাকায় কাজ শুরু করি। শহরের পালপাড়া এলাকায় কয়েকটি বাড়িতে ব্যাপক ক্ষতি হয়েছে। আমরা সেসব বাড়ির উপর থেকে গাছ সরিয়ে নেয়ার চেষ্টা চালাচ্ছি। আমাদের দু’টি ইউনিট বিভিন্ন এলাকায় কাজ করছে।
পিরোজপুর সদর থানার ওসি মো. আসিকুজ্জামান জানান- টর্নেডোতে রুবি বেগমের মুত্যু হয়েছে। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলগুলোতে গিয়েছে।
পিরোজপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন আহমেদ জানান- পিরোজপুর শহরসহ ক্ষতিগ্রস্ত সমগ্র এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় অনেকের মোবাইল ফোন কাজ করছে না, তাই ক্ষয়-ক্ষতির সব খবর আমরা এখনও পাইনি, তবে বিভিন্নভাবে আমরা উপজেলা নির্বাহী অফিসারগণসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।
পিরোজপুর পিডিবি’র নির্বাহী প্রকৌশলী মো. খালেদুর রহমান জানান- বাগেরহাট- পিরোজপুর সঞ্চালন লাইনের বিভিন্ন এলাকায় গাছ পড়ে খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর