বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন
শিরোনাম
এমপি আনোয়ারের হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত মূলহোতাসহ কয়েকজনকে গ্রেপ্তার: পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী স্বনির্ভর অর্থনীতির দেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন: ডেপুটি স্পিকার বগুড়া সদরের আলুর সঙ্গে মজুত রাখা সোয়া দুই লাখ ডিম আলুর ব্যাপারীও শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি হয়ে শিক্ষকদের নির্যাতনের চেষ্টা করে এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী ১৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির এমপি আনার হত্যার বিষয়ে আরও যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী কঠিন আত্মবিশ্বাসের পেছনে বন্ধুদের চেয়ে শত্রুদের ভূমিকা বেশি: পরিমণি এবার লন্ডন মাতাবেন জায়েদ খান ও নগর বাউলখ্যাত জেমস গুজরাটে জঙ্গি গ্রেফতারের কারণে অনুশীলন বাতিল বেঙ্গালুরুর

হাওড় সড়কে বৈশাখী আলপনা, লক্ষ্য গিনেজ রেকর্ড

নিজস্ব প্রতিবেদক / ৯৯ Time View
Update : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

বাঙালির আবহমান সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরতে হাওড়ে আয়োজিত হচ্ছে বিশ্বের ‘সর্ববৃহৎ’ আলপনা উৎসব ‘আলপনায় বৈশাখ ১৪৩১’। আলপনার রঙে রাঙানোর কাজ চলছে কিশোরগঞ্জের মিঠামইন-অষ্টগ্রাম হাওরের ১৪ কিলোমিটার সড়কজুড়ে। কয়েকটি করপোরেট প্রতিষ্ঠানের সহায়তা ও তত্ত্বাবধায়নে কিশোরগঞ্জের হাওরের অলওয়েদার সড়কে ‘গিনেজ বুক অব ওয়ার্ল্ডে’ নাম লেখানোর প্রত্যয় নিয়ে শুক্রবার (১২ এপ্রিল) শুরু হয় আলপনা উৎসবের কার্যক্রম।

শুক্রবার কিশোরগঞ্জের মিঠামইনে উৎসবের প্রথম দিন উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, এশিয়াটিক-সিক্সটির চেয়ারম্যান আসাদুজ্জামান নূর, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদ, কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জিল্লুর রহমান, বরেণ্য শিল্পী মো. মনিরুজ্জামান, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার ও ডিরেক্টর মো. মহসিন হাবিব চৌধুরী ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডের চিফ হিউম্যান রিসোর্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বিশ্বরেকর্ড গড়ার অদম্য এই চেষ্টা বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে, সম্প্রীতির বন্ধন আরও সুদৃঢ় হবে। এই বিশাল কর্মযজ্ঞ গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে বিশ্বের সর্ববৃহৎ আলপনার স্বীকৃতি পাবে। কিশোরগঞ্জের এই হাওরাঞ্চল বিশ্ববাসীর কাছে নতুনভাবে পরিচিতি পাবে, উন্মোচিত হবে পর্যটন শিল্পের দ্বার।’

আলপনা অঙ্কন শেষে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাওয়ার জন্য আবেদন করা হবে বলে আয়োজকরা জানান।

আলপনায় বৈশাখ-১৪৩১ এর সমাপনী অনুষ্ঠান হবে রবিবার। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এশিয়াটিক থ্রি-সিক্সটির গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান উপস্থিত থাকবেন।

আয়োজকরা জানান, ১৪ কিলোমিটারের বেশি সড়কজুড়ে আঁকা এই আলপনা হবে বিশ্বের সবচেয়ে দীর্ঘ আলপনা। সড়কজুড়ে আঁকা আলপনায় দেশের ইতিহাস-ঐতিহ্যের নানা চিত্রকর্ম ফুটে উঠবে। এ উৎসব এবার দেশের বৈশাখি উৎসবের প্রধান আকর্ষণ হবে বলে জানান তারা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর