বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের হেড কোচের দায়িত্বে সাকিব-তামিমদের সাবেক গুরু

স্পোর্টস ডেস্ক / ৮৭ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

স্টুয়ার্ট ল বাংলাদেশের কোচ হচ্ছেন, এমন গুঞ্জন শোনা গিয়েছিল বেশ কদিন আগে। তবে সেদিকে আগায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাবেক কোচের সঙ্গে গাঁটছাড়া বাঁধতে আগ্রহী হয়নি বিসিবি। এবার অস্ট্রেলিয়ান এই কোচকে লুফে নিলো যুক্তরাষ্ট্র। দলটির প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়েছে ল’কে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র ক্রিকেট।

মূলত বিশ্বকাপকে সামনে রেখেই ল’কে নিয়োগ দিয়েছে ইউএসএ ক্রিকেট বোর্ড। আগামী জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজের সাথে এবারের বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। নিজেদের মাটিতে ভালো করতে ইতোমধ্যে নিজেদের গুছিয়ে নিতে শুরু করেছে দলটি।

যুক্তরাষ্ট্রের কোচ হতে পেরে বেশ উচ্ছ্বাসিত ল। এই অস্ট্রেলিয়ানের ভাষ্য, ‘এই সময়ে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে যোগ দেওয়া একটি চ্যালেঞ্জিং ব্যাপার। ক্রিকেটের সহযোগী দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্র অন্যতম। আমি বিশ্বাস করি, আমরা একটি শক্তিশালী দল তৈরি করতে পারব। প্রথম কাজটি হবে বাংলাদেশ সিরিজের দল প্রস্তুত করা, এরপর ঘরের বিশ্বকাপের দল তৈরীতে নজর দেওয়া।’

অস্ট্রেলিয়ান এই কোচকে নিয়োগ দিতে পেরে আনন্দিত যুক্তরাষ্ট্র ক্রিকেটের চেয়ারম্যান ভেনু পিসিকে, ‘স্টুয়ার্ট ক্রিকেটের সবচেয়ে দক্ষ কোচদের একজন। তিনি যুক্তরাষ্ট্রের ক্রিকেটের জন্য অনেক অভিজ্ঞতা নিয়ে এসেছেন। অনেকদিন আন্তর্জাতিক দলগুলোর সঙ্গে কাজ করেছেন। বিশ্বকাপের ঠিক আগে স্টুয়ার্টকে বোর্ডে পেয়ে আমরা উচ্ছ্বসিত এবং সাফল্যের অপেক্ষায় আছি।’

ল প্রথমবার হেড কোচের দায়িত্ব পেয়েছিলেন বাংলাদেশে, ২০১১ সালে। এর আগে শ্রীলঙ্কার সহকারী কোচ হিসেবে কাজ করেন ২০০৯ সালে। এরপর ২০১৭-১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের সাথে কাজ করেন ২ বছরের চুক্তিতে। ২০২২ সালে আফগানিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করার পর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের দায়িত্ব পান।

বাংলাদেশের সাবেক এই কোচের অ্যাসাইনমেন্ট শুরু হবে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই। বিশ্বকাপের প্রস্তুতি সারতে যুক্তরাষ্ট্রের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। টেক্সাসের হস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে সিরিজের ম্যাচগুলো। সিরিজের প্রথম ম্যাচ ২১ মে, দ্বিতীয় ম্যাচ ২৩ মে এবং তৃতীয় ও শেষ ম্যাচ ২৫ মে অনুষ্ঠিত হবে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর