শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

জনহিতকর প্রজেক্ট হলে টাকা সমস্যা নয়- ধর্মমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ৫৩ Time View
Update : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, জনহিতকর বা কল্যানমূখী প্রজেক্ট হলে টাকা সমস্যা নয়। টাকার সংস্থান করা যাবে।

শনিবার বিকালে জামালপুরে লুইস ভিলেজ রিসোর্ট এন্ড পার্কের সেমিনার কক্ষে যমুনা নদী সিস্টেমের বামতীরে সমন্বিত পানিসম্পদ ব্যবস্থাপনার নিমিত্তে সম্ভাব্যতা সমীক্ষা (ফেজ-১) শীর্ষক প্রকল্পের আওতায় অনুষ্ঠিত মতবিনিময় কর্মশালায় মন্ত্রী এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, পানিসম্পদ ব্যবস্থাপনা প্রজেক্টে কিছু নেতিবাচক প্রভাব থাকবেই। এই প্রজেক্টের সম্ভাব্যতা সমীক্ষার প্রতিবেদনেও এরূপ ঝুঁকি, বিপত্তি ও চ্যালেঞ্জ তুলে ধরা হয়েছে। পাশাপাশি প্রকল্পের সম্ভাবনাও তুলে ধরা হয়েছে। এসকল ঝুঁকি ও চ্যালেঞ্জ নিরসনের মাধ্যমে নেতিবাচক প্রভাব সর্বনিম্ন পর্যায়ে এনে এলাকার মানুষের বৃহত্তর কল্যাণে প্রজেক্টটি গ্রহণে মনোযোগী হওয়ার জন্য তিনি প্রকল্প সংশ্লিষ্টদেরকে অনুরোধ জানান। এছাড়া প্রকল্পের অন্যান্য বিষয়েও তিনি যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণের পরামর্শ দেন।

ধর্মমন্ত্রী আরো বলেন, পানি উন্নয়ন বোর্ডের একটি বিশেষজ্ঞ টীম গত ২৩ এপ্রিল মন্ত্রণালয়ে আমার সাথে দেখা করেন এবং প্রকলেপর খুঁটিনাটি বিষয়ে আমাকে ব্রিফ করেন। আমি দীর্ঘদিন ধরে এই বিষয়টি নিয়ে কাজ করছি। আমার সাথে সংসদ সদস্য মির্জা আজমও এই বিষয়টি নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন। এই প্রজেক্টটি ঘিরে  আমাদের দু’জনের অনেক স্বপ্ন রয়েছে। এই প্রজেক্টেটি বাস্তবায়িত হলে এই এলাকার মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে। ফসল উৎপাদন বৃদ্ধি পেয়ে খাদ্য ঘাটতি পূরণ হবে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, ঢাকা কেন্দ্রীয় অঞ্চলের প্রধান প্রকৌশলী (পুর) মোঃ আসাদুজজামানের সভাপতিত্বে কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে বক্তব্য প্রদান করেন জামালপুর-১ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ, জামালপুর-৩ আসনের সংসদ সদস্য জনাব মির্জা আজম, জামালপুর-৪ আসনের সদস্য জনাব মোঃ আব্দুর রশিদ। এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, ঢাকার অতিরিক্ত মহাপরিচালক মোঃ এনায়েত উল্লাহ ও মোঃ জহিরুল ইসলাম এবং জেলা প্রশাসক মোঃ শফিউর রহমান।

এতে জামালপুর জেলার বিভিন্ন পৌরসভার মেয়র, উপজেলা পরিষদ চেয়ারম্যান, সরকারি দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক দলের প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর