বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

বন ও বনভূমি রক্ষায় বন কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে- পরিবেশ ও বনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ৩৮ Time View
Update : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, দেশের বন ও বনভূমি সংরক্ষণে বন বিভাগের কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে। জীববৈচিত্র্য, বন ও বন্যপ্রাণী সংরক্ষণ ও সুরক্ষা নিশ্চিত করা বন বিভাগের কর্মকর্তাদের সাংবিধানিক দায়িত্ব। তিনি বলেন, দেশে কাঙ্ক্ষিত পরিমাণে বনভূমি সৃজনে বন কর্মকর্তাদের অবদান রাখতে হবে।
রবিবার (২৮ এপ্রিল) বাংলাদেশ সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে ৪১তম বিসিএস বন ক্যাডারে নবযোগদানকৃত ৩৪ জন সহকারী বন সংরক্ষকদের ওরিয়েন্টেশন সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।
পরিবেশমন্ত্রী বলেন, দেশের প্রতি প্রতিজ্ঞবদ্ধ হয়ে কাজ করতে হবে।  রাষ্ট্র ও জনগণের কল্যাণে নিবেদিত থাকতে হবে। নিজেদের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশে মেধার মূল্যায়ন করা হবে। সকল কর্তব্য সংবিধানের ১৮ক অনুচ্ছেদের চশমা দিয়ে দেখতে হবে। কোনো ধরনের অনিয়ম ও অন্যায় কে প্রশ্রয় দিবে না। আইনগত দায়িত্ব পালনে বাধাগ্রস্ত হলে ব্যবস্থা নিবে মন্ত্রণালয়।
সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী সহ মন্ত্রণালয় ও বন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভাটি পরিচালনা করেন উপসচিব বন আবু নইম মোহাম্মদ মারুফ খান।
মন্ত্রী এসময় নব যোগদানকৃত সকল সহকারী বন সংরক্ষকদের ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নেন এবং তাদের পেশাগত জ্ঞান বৃদ্ধির জন্য বন সংশ্লিষ্ট আইন ও বিধিবিধানের বই তাদের হাতে তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর