শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করবে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি

শেখ সাদী খান / ৫১ Time View
Update : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

প্রচন্ড তাপদাহে যখন সারা দেশের মানুষের জীবন ওষ্ঠাগত। সূর্যের প্রখর তাপে মানুষসহ পশুপাখি অতিষ্ঠ, স্বাভাবিক কর্ম জীবনে পড়েছে তার দারুণ প্রভাব। ইতোমধ্যে হিট স্ট্রোকে মারা গেছেন বেশ কয়েকজন। কোটি মানুষের বসবাসের শহর ঢাকায় তীব্র গরমের এই মূহুর্তে মানবিকতার অনন্য নজির স্থাপন করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি। আগামীকাল (৩০ এপ্রিল) ঢাকা শহরের বিভিন্ন স্থানে জনসাধারণের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করবে উপ-কমিটির নেতৃবৃন্ধ।
আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আমিনুল ইসলাম সোনালী বার্তাকে বলেন, আওয়ামী লীগ এদেশের মানুষের কল্যাণে রাজনীতি করে।  এদেশের মানুষ আওয়ামী লীগের শক্তি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিগত দিনেও দেশের বিভিন্ন দুর্যোগ ও ক্রান্তিকালে মানুষের পাশে দাঁড়িয়েছেন। দলের সভাপতির নির্দেশনা মোতাবেকই আমরা মানবিক কাজগুলো করে থাকি।
তিনি আরও বলেন, শীতের সময়ে এই শহরে ছিন্নমূল মানুষের জন্য প্রধানমন্ত্রীর পক্ষে থেকে ঢাকাসহ সারাদেশে কম্বল বিতরণ করা হয়েছিল। এছাড়া গত রমজানে কৃচ্ছতা সাধনের লক্ষ্যে ইফতার পার্টি না করার সিদ্ধান্ত নেন দলীয় প্রধান।  তিনি ঢাকা শহরের অসহায় দুস্থ মানুষের জন্য চাল, ডাল, তৈল, সেমাই, চিনি উপহার দিয়েছেন। সুতরাং এটা আওয়ামী লীগের জন্য নতুন কিছু না। মানুষ যাতে একটু শান্তিতে থাকে, ভালো থাকতে পারে এলক্ষ্যেই আমরা মানুষের কল্যাণে কাজ করে থাকি।
যে সমস্ত এলাকায় বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন দেয়া হবেঃ ১। ঝিগাতলা ২। মতিঝিল ৩। ২৩, বঙ্গবন্ধু এভিনিউ৪। মিরপুর ১০৫। গুলশান৬। বাড্ডা নতুন বাজার।
আগামীকাল, পরশু ও ২ মে  এ কার্যক্রম চলমান থাকবে। সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিতরণ কার্যক্রম চলবে।
উপ-দপ্তর সম্পাদক সায়েম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর