শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

গণমাধ্যমকে জলবায়ু সচেতনতা বৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান পরিবেশমন্ত্রীর 

নিজস্ব প্রতিবেদক / ৫৫ Time View
Update : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

তৃণমূল পর্যায়ে জলবায়ু পরিবর্তনের অভিযোজনে সচেতনতা বৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালনের জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। তিনি বলেন, মিডিয়া স্থানীয় সম্প্রদায়ের প্রত্যাশাকে জোরালো করতে এবং জলবায়ু অভিযোজনে জ্ঞানের আদান-প্রদান এবং সর্বোত্তম অনুশীলনকে সহজতর করতে পারে।
মঙ্গলবার রাজধানীর শেরাটন হোটেলে বিবিসি মিডিয়া অ্যাকশন আয়োজিত স্থানীয়ভাবে নেতৃত্বে অভিযোজনে যোগাযোগের ক্ষেত্রে মিডিয়ার ভূমিকা বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এ কথা বলেন।
পরিবেশমন্ত্রী সাংবাদিকদের জলবায়ু পরিবর্তনের বিভিন্ন দিক কভার করে রিপোর্ট তৈরি করার আহ্বান জানান এবং রিপোর্টিংয়ে প্রকৃত এবং নির্ভুল তথ্য ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন।  তিনি সাংবাদিকদেরকে বাস্তুচ্যুত মানুষের দুর্দশার কথা তুলে ধরতে এবং মানুষের জীবনের গল্প ফোকাস করার আহ্বান জানান।  তিনি জলবায়ু পরিবর্তন এবং জাতীয় নিরাপত্তার মধ্যে গুরুত্বপূর্ণ যোগসূত্রের কথা উল্লেখ করেন এবং তরুণদের জলবায়ু সংক্রান্ত কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান। জলবায়ু অভিযোজনমূলক কর্মকাণ্ডে মন্ত্রী অব্যাহত সহযোগিতা এবং সমন্বিত পদক্ষেপের আহ্বান জানান।
গ্লোবাল সেন্টার অন অ্যাডাপটেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অধ্যাপক ডঃ প্যাট্রিক ভারকুইজে অনুষ্ঠানে অভিনন্দনমূলক ভিডিও বার্তা প্রদান করেন। ব্রিটিশ হাই কমিশনের পররাষ্ট্র, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিসের জলবায়ু ও পরিবেশ টিম লিডার অ্যালেক্স হার্ভে, বিবিসি মিডিয়া অ্যাকশনের উপদেষ্টা বিশ্বজিৎ দাস, জিসিএর অন্তর্বর্তী কান্ট্রি ম্যানেজার ড. এম ফয়সাল রহমান, বিবিসি মিডিয়া অ্যাকশন, বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর মোঃ আল মামুন প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর