রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে তানজিদ তামিমের!

ক্রীড়া প্রতিবেদক / ৫৯ Time View
Update : শুক্রবার, ৩ মে, ২০২৪

বাংলাদেশের জার্সিতে খেলার স্বপ্ন আগেই পূরণ হয়েছে। এবার হয়তোবা দেশের হয়ে টি-টোয়েন্টিতে খেলার অপেক্ষা ফুরাচ্ছে তানজিদ হাসান তামিমের। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে এই সংস্করণে পা রাখতে পারেন তিনি। সব ঠিক থাকলে আজই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যাপটা পেয়ে যাবেন এই ওপেনার।

গত বছরের আগস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন তামিম। এরপর খেলে ফেলেছেন ১৫ ওয়ানডে। যেখানে প্রায় ১৯ গড়ে করেছেন ২৬৩ রান। যেখানে দুটি ফিফটিও আছে তার। তারপরও দলে জায়গাটা এখনও পাকাপোক্ত নয়। তবে একজন তরুণ ওপেনার হিসেবে তার ব্যাটিংয়ের ধরন আশা জাগাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

ওয়ানডের পর এবার প্রথমবার টি-টোয়েন্টিতে স্কোয়াডে ডাক পেয়েছেন তামিম। সব ঠিক থাকলে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেই অভিষেকটাও হয়ে যেতে পারে তার।

লিটনের সঙ্গে ওপেনার করানোর জন্য টিম ম্যানেজমেন্টের হাতে অপশন আছে দুটি—তানজিদ তামিম ও পারভেজ হোসেন ইমন। সম্প্রতি ডিপিএলে দুর্দান্ত ফর্মে আছেন ইমন। এখনও পর্যন্ত আসরের সেরা রান সংগ্রাহকের তালিকায় সবার উপরে তার নাম। তবে আন্তর্জাতিক অঙ্গনে এখনও নিজেকে প্রমাণ করতে পারেননি তিনি। বাংলাদেশের জার্সিতে ৩ টি-টোয়েন্টিতে করেছেন মোটে ২৩ রান। সবমিলিয়ে রাডারে থাকলেও প্রথম ম্যাচে তার একাদশে থাকার সম্ভাবনা খুব একটা নেই।

লিটনের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে তানজিদ তামিমকেই। সম্প্রতি ডিপিএলে ভালো করেছেন এই ওপেনারও। বিশেষ করে তার স্ট্রাইকরেট নজর কেড়েছে নির্বাচকদের। বেশিরভাগ ম্যাচেই ঝোড়ো ব্যাটিং করেছেন। যা টি-টোয়েন্টিতে একজন ওপেনারের থেকে সবমসয় প্রত্যাশা করে দল।

অবশ্য তানজিদ তামিমের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকা, না থাকা নির্ভর করছে এই সিরিজের ওপর। এখানে ভালো করতে পারলে টিকে যেতে পারেন বিশ্বকাপ দলেও। তবে সৌম্য সরকার চোট কাটিয়ে ফিরলে প্রতিদ্বন্দ্বিতা বাড়বে ওপেনিংয়ে। সবমিলিয়ে আজ অভিষেক ক্যাপটা পেয়ে গেলেও দলে টিকে থাকতে বড় চ্যালেঞ্জ নিতে হবে তামিমকে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর