বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

বাবরদের জন্য কোটি টাকার অফার (পিসিবি)

স্পোর্টস ডেস্ক / ২৭ Time View
Update : সোমবার, ৬ মে, ২০২৪
পাকিস্তান টিম

মাস পেরোলেই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথমবারের মতো এবার ২০ দল নিয়ে বসবে আইসিসির এই আসর। টি-টোয়েন্টি বিশ্বকাপের এই নবম সংস্করণকে মাথায় রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত দলগুলো। ২০ দেশের মধ্যে অধিকাংশই নিজেদের দল দিয়ে দিয়েছে। তবে এখনও দল দেয়নি গত আসরের ফাইনালিস্ট পাকিস্তান। অবশ্য দল না দিলেও ঠিকই বাবর-রিজওয়ানদের জন্য বড় অঙ্কের অর্থ পুরষ্কার ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপের আগে মূলত ক্রিকেটারদের আরও উজ্জীবিত করতেই বড় অঙ্কের এই অর্থ পুরস্কারের ঘোষণা পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভির। পাকিস্তানের এক সংবাদমাধ্যমের মতে টাকার অঙ্কটা বাংলাদেশি মুদ্রায় কোটি টাকার বেশি। অবশ্য এর জন্য শর্ত আছে। বাবর-রিজওয়ানদের ওয়েস্ট ইন্ডিজ থেকে সে জন্য বিশ্বকাপ নিয়ে ফিরতে হবে।
অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও শিরোপার খুব কাছাকাছি গিয়েছিল বাবর-শাহীনরা। তবে একেবারে কাছে গিয়ে স্বপ্নভঙ্গ হয়েছে মেন ইন গ্রিনদের। এবার সেই স্বপ্ন অবশ্য পূরণে দৃঢ় প্রত্যয়ী বাবর আজমের দল। সে কারণে নতুন কোচিং স্টাফের সঙ্গে ফেরানো হয়েছে দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকেও।

দেশটির গণমাধ্যম জিও সুপারের তাদের এক প্রতিবেদনে বলছে, পাকিস্তান যদি বিশ্বকাপে ভালো করতে পারে এবং আগামী ২৯ জুনের ফাইনালে জিততে পারে তাহলে দলের প্রত্যেক ক্রিকেটারকে এক লাখ ডলার করে পুরস্কার দেওয়া হবে। রোববার (৫ মে) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ক্রিকেটারদের সঙ্গে মধ্যাহ্নভোজের অনুষ্ঠানে এমন ঘোষণা দেন পিসিবি চেয়ারম্যান।

বিশ্বকাপে অবশ্য এবার একই গ্রুপ রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান। ৯ জুন বহুল আকাঙ্ক্ষিত ম্যাচে নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে মুখোমুখি হবে। এর আগে বাবররা আসরের প্রথম ম্যাচ খেলবেন ৬ জুন, তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র। ভারত-পাকিস্তানের গ্রুপটিতে বাকি দলগুলো হচ্ছে— আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র ও কানাডা।

তবে বিশ্বকাপের জন্য এখনও দল বাকি পাকিস্তানের। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের মাটিতে দুটি টি-টোয়েন্টি সিরিজ শেষে ঘোষিত হবে বাবরদের বিশ্বকাপ স্কোয়াড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর