বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

সম্পূর্ণ বিনা বেতনে পড়ালেখার সুযোগ ৫০ ফিলিস্তিনি ছাত্রীর

সাভার প্রতিনিধি / ১০৪ Time View
Update : সোমবার, ৬ মে, ২০২৪

রোববার সাভারের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রমাদানের সঙ্গে বৈঠকে বসে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদ। সেখানেই ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ফিলিস্তিনের গাজার ৫০ ছাত্রীর জন্য সম্পূর্ণ বিনামূল্যে বৃত্তি ঘোষণা করেন।
এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে কর্তৃপক্ষ জানিয়েছে, এ বৃত্তির অধীনে ৫০ ছাত্রী ২০২৪ সালের ফল সেমিস্টারে একাডেমিক প্রয়োজনীয়তা পূরণ করে বিনামূল্যে বৃত্তিসহ আগামী ১ জুলাই ২০২৪ থেকে পড়াশোনা শুরু করতে পারবে।
কর্তৃপক্ষের মতে, এমন সিদ্ধান্ত ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার পর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগের অংশ হিসেবে বাংলাদেশ ও ফিলিস্তিনের মধ্যে সম্পর্ককে শক্তিশালী করবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃত্তি পাওয়া ফিলিস্তিনি ছাত্রীদের জন্য ড্যাফোডিল স্মার্টসিটিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের নারী আবাসিক হলে আবাসন সুবিধা দেওয়া হবে।
এ ছাড়া শিক্ষার্থীদের গুণগত শিক্ষার পাশাপাশি তাদের সাইকো সেশ্যাল সাপোর্টও নিশ্চিত করা হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচিত ছাত্রছাত্রীদের জীবিকা নির্বাহের বিষয়ে, ডিআইইউ ক্যাম্পাসে তাদের জন্য নিরাপদ ও স্বাস্থ্যকর জীবনযাপন ও অধ্যয়নের পরিবেশ নিশ্চিত করার জন্য উপযুক্ত স্পন্সর খুঁজতে একসঙ্গে কাজ করবে।
ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশা, এই বৃত্তি দেওয়ার মাধ্যমে ডিআইইউ উচ্চাকাঙ্ক্ষী শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণের জন্য একটি ঘরোয়া ও অনুকূল পরিবেশ দিতে সক্ষম হবে। এর মধ্য দিয়ে দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সমর্থনের একটি নতুন দিগন্ত উন্মোচিত হবে।
বৈঠকে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান, উপ- উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব উল হক মজুমদার, ট্রাস্টি বোর্ডের সদস্য ড. মোহাম্মদ ইমরান হোসেন, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়দ আক্তার হোসেন, বাণিজ্য ও উদ্যোক্ত বৃত্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাসুম ইকবাল, হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সস অনুষদের ডিন প্রফেসর ড. মো. বেলাল হোসেন, রেজিস্ট্রার ড. নাদির বিন আলী এবং আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মাহাবুবুর রহমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর