বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

চার কোটি রুপির স্বর্ণ পেট্রাপোলে জব্দ করল বিএসএফ

আন্তর্জাতিক ডেস্ক / ৩০ Time View
Update : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় ৩০টি সোনার বিস্কুটসহ এক ভারতীয় ট্রাক চালককে গ্রেফতার করেছে আইসিপি পেট্রাপোল, ১৪৫ ব্যাটালিয়নের কর্মীরা। এছাড়া বুধবার সকালে আলাদা দুটি ঘটনায় বাংলাদেশি নারী যাত্রীকে ২টি সোনার বিস্কুটসহ আটক করা হয়েছে।

আইসিপি পেট্রাপোল থেকে বিস্কুটের সঙ্গে বর্ডার পোস্ট হরিদারপুরের জওয়ানরা মোট ১৮টি সোনার বিস্কুটসহ আরও দুই পাচারকারীকে কলকাতায় যাওয়ার সময় আটক করে।

বিএসএফ-এর মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার ২০২৪-এ, আইসিপি পেট্রাপোল বিএসএফের ১৪৫ ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানরা গোয়েন্দাদের কাছ থেকে সোনা পাচারের বিষয়ে খবর পান। এরপরই একটি ট্রাকে (WB 25E-8484) তল্লাশি চালিয়ে চালকের কেবিন থেকে ৩০টি সোনার বিস্কুট উদ্ধার করা হয়।
এছাড়া বুধবার সকালে যাত্রী টার্মিনালে মেটাল ডিটেক্টর দিয়ে একজন বাংলাদেশি নারী যাত্রীকে পরীক্ষা করার সময় জওয়ানরা শরীরে লুকানো ধাতুর চিহ্ন দেখতে পান। তারপর ওই নারীর থেকে দুটি সোনার বিস্কুট উদ্ধার করা হয়।

একই সীমান্ত চৌকি হরিদাসপুরে, ০৫ ব্যাটালিয়নের জওয়ানরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৮টি সোনার বিস্কুটসহ দুই পাচারকারীকে গ্রেফতার করে, যারা কলকাতায় যাচ্ছিল।

এ ব্যাপারে ১৪৪১৯ নম্বরে বিএসএফকে তথ্য দেওয়া যেতে পারে। দক্ষিণবঙ্গ সীমান্তের আরেকটি ৯৯০৩৪৭২২২৭ নম্বরও দেওয়া হয়েছে। যাতে সোনা চোরাচালান সংক্রান্ত হোয়াটসঅ্যাপ মেসেজ বা ভয়েস মেসেজ পাঠানো যায়। সঠিক তথ্য প্রদানকারী ব্যক্তিকে উপযুক্ত পুরস্কারের আশ্বাস দেওয়ার পাশাপাশি তাঁর পরিচয় গোপন রাখার আশ্বাসও দেওয়া হয়েছে।

সোনালী বার্তা/এমএইচ

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর