বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

আসুস বাজারে নিয়ে এলো নতুন মডেলের ৬ টি ল্যাপটপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক / ৪৪ Time View
Update : শুক্রবার, ১০ মে, ২০২৪

বাংলাদেশে নতুন মডেলের ছয়টি ল্যাপটপ নিয়ে এসেছে তাইওয়ানভিত্তিক প্রযুক্তি ব্র্যান্ড ‘আসুস’। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে ল্যাপটপগুলোর প্রদর্শনীর আয়োজন করা হয়।

এগুলো হলো ডুয়াল-স্ক্রিন ল্যাপটপ জেনবুক ডুও এবং জেনবুক ১৪ ওলেড, গেমিং ল্যাপটপ আরওজি জেফাইরাস জি১৪ এবং জি১৬, স্ট্রিক্স স্কার ১৮ এবং স্ট্রিক্স জি১৬।

ইন্টেল এর সর্বশেষ প্রজন্মের আল্ট্রা সিরিজ প্রসেসর ‘কোর আল্ট্রা ৯’ ব্যবহার করা হয়েছে জেনবুক ডুও ল্যাপটপে। ল্যাপটপটির সঙ্গে রয়েছে ডিটাচেবল কি-বোর্ড এবং কিকস্ট্যান্ড। জেনবুক ১৪ ওলেড ল্যাপটপে ব্যবহার করা হয়েছে আসুস লুমিনা ওলেড টাচস্ক্রিন। প্রসেসর হিসেবে আছে ইন্টেল কোর আল্ট্রা ৭ এর ১৫৫ এইচ প্রসেসর।
এআই-রেডি আরওজি সিরিজের ল্যাপটপে যোগ হয়েছে জেফাইরাস জি১৪ ও জি১৬। যথাক্রমে ১৪ ও ১৬ ইঞ্চির ল্যাপটপ দুটিতে থাকছে এমডি রাইজেন ৯ ও ইন্টেল কোর আল্ট্রা ৭ প্রসেসর। ল্যাপটপগুলো এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ থেকে ৪০৭০ জিপিইউসহ দেশের বাজারে পাওয়া যাবে।

দুটি ল্যাপটপে থাকছে ২.৫কে থেকে ৩কে রেজল্যুশন আর ১২০ থেকে ২৪০ হার্টজ এর নেবুলা ওলেড ডিসপ্লে। রিপাবলিক অফ গেমারস বা আরওজি সিরিজের স্ট্রিক্স জি১৬ ল্যাপটপটি ই-স্পোর্টস অথবা প্রফেশনাল গেইমারদের জন্য বিশেষভাবে তৈরি। এই ল্যাপটপে প্রসেসর হিসেবে আছে ১৪ প্রজন্মের ইন্টেল কোর আই ৯ এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ জিপিইউ। এর ডিসপ্লে আকারে ১৬ ইঞ্চি। গেমিংয়ের জন্য বাজারের এখন পর্যন্ত তৈরি সবচেয়ে শক্তিশালী ল্যাপটপ আরওজি স্ট্রিক্স স্কার ১৮।

১৮ ইঞ্চির এই ল্যাপটপটিতে থাকছে ৬৪ গিগাবাইট র‍্যাম, ১ টেরাবাইট এসএসডি। সর্বশেষ ১৪ প্রজন্মের ইন্টেল কোর আই ৯ প্রসেসরের সঙ্গে থাকছে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৯০ জিপিইউ। এছাড়া গেমিং পারফরম্যান্সে দারুণ অভিজ্ঞতা নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে সর্বোন্নত কুলিং টেকনোলজি।

জেনবুক ডুও ও জেনবুক ১৪ ওলেড দেশের বাজারে পাওয়া যাবে যথাক্রমে দুই লাখ ৫২ হাজার টাকা এবং এক লাখ ৬০ হাজার টাকায়। রিপাব্লিক অফ গেমারস জেফাইরাস সিরিজের ল্যাপটপ জি১৪ ও জি১৬ পাওয়া যাবে দুই লাখ ৮০ হাজার থেকে তিন লাখ ৬২ হাজার টাকায়। স্ট্রিক্স জি১৬ ও স্কার ১৮ পাওয়া যাবে যথাক্রমে দুই লাখ ৫৬ হাজার এবং পাঁচ লাখ ৬০ হাজার টাকায়।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর