বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ৪৮ Time View
Update : শুক্রবার, ১০ মে, ২০২৪

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে।

শুক্রবার বেলা ১১টা থেকে শুরু হওয়া ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয় দুপুর ১২টায়।
গুচ্ছ সমন্বিত ভর্তি কমিটির পক্ষ থেকে জানানো হয়, শিক্ষর্থীদের ভর্তি পরীক্ষা সংক্রান্ত অন্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানোর নির্দেশনা দেওয়া হয়েছিল। এতে অধিকাংশ শিক্ষার্থী নির্ধারিত সময়ের আগেই কেন্দ্রে চলে আসেন। এই ইউনিটে আবেদন করেন ৪০ হাজার ১১৬ জন পরীক্ষার্থী।

আজকের ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র ও এর আওতায় থাকা উপকেন্দ্রগুলোতে (উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ এবং ঢাকা গভ: মুসলিম হাই স্কুল) ১৭ হাজার ২৩৮ জন পরীক্ষার্থীর আসন বিন্যাস করা হয়। তার মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১২ হাজার ৫১৩ জন পরীক্ষার্থীর আসন বিন্যাস করা হয়।
নির্বিঘ্নে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে জানিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকা হালিম জানান, কঠোর নিরাপত্তা ও গোপনীয়তা বজায় রেখে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সমন্বয়ে প্রশ্নপত্র পাঠানো হয়েছে। পরীক্ষা চলাকালীন কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর