রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

আয়ারল্যান্ডের চমকের দিনে পাকিস্তানের হার

স্পোর্টস ডেস্ক / ৩৪ Time View
Update : শনিবার, ১১ মে, ২০২৪

তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেই চমক দেখালো আয়ারল্যান্ড। বাবরের ফিফটিকে বিফল করে ৫ উইকেটের দারুণ এক জয় তুলে নিলো স্বাগতিকরা। শ্বাসরুদ্ধকর শেষ ওভারে আইরিশরা ম্যাচটি জিতে নিয়েছে ১ বল হাতে রেখেই, এতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে আয়ারল্যান্ড।

১৮৩ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ ওভারে আয়ারল্যান্ডের দরকার ছিল ১১ রান। প্রথম বলেই শাহিন আফ্রিদিকে বাউন্ডারি হাঁকালেন কার্টিস ক্যাম্পার। দ্বিতীয় বল ডট ও তৃতীয় বলে দৌড়ে ২ রান নিলেন তিনি। চতুর্থ বলে ফের বাউন্ডারি হাঁকিয়ে স্কোর লেভেল করেন ক্যাম্পার। পঞ্চম বলে লেগ বাই থেকে ১ রান নিলে জয় নিশ্চিত হয় আয়ারল্যান্ডের।

ডাবলিনের ক্যাসল অ্যাভিনিউতে টস হেরে ব্যাট করতে নামে পাকিস্তান। শুরুতেই আউট হয়ে যান মোহাম্মদ রিজওয়ান (৪ বলে ১)এরপর ৮৫ রানের জু্টি করেন সাইম আইয়ুব ও বাবর ২৯ বলে ৪৫ রান করেন আইয়ুব।

অধিনায়ক বাবর ধীরগতিতে ব্যাট করে হাঁকান ফিফটি। ক্রেইগ ইয়াংয়ের বলে মার্ক অ্যাডেইরের হাতে ক্যাচ হওয়ার আগে ৪৩ বলে ৫৭ রান করেন বাবর। ফখর জামান করেন ১৮ বলে ২০ রান।
শেষ দিকে ইফতিখান আহমেদের ১৫ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংসে লড়াই করার মতো একটা পুঁজি পায় পাকিস্তান। আর শাহিন আফ্রিদির ৮ বলে ১৪ রানের সুবাদে ৬ উইকেটে ১৮২ রান করে সফরকারীরা।

জবাবে ব্যাট করতে নেমে ২৭ রানে ২ উইকেট (পল স্টার্লিং ৮, লর্কান টাকার ৪) হারায় আয়ারল্যান্ড। এরপর ৭৭ রানের জুটি করেন অ্যান্ডি বালবির্নি ও হ্যারি টেক্টর। ৫৫ বলে ৭৭ রান করেন বালবির্নি। ২৭ বলে ৩৬ রানের ইনিংস খেলেন টেক্টর। জর্জ ডকরেল করেন ১২ বলে ২৪ রান।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর