বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

এমবাপ্পের বিদায়ী ম্যাচে পিএসজির হার

স্পোর্টস ডেস্ক / ২৮ Time View
Update : সোমবার, ১৩ মে, ২০২৪

গতকাল রাতে বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের ঘরের মাঠে হেরেছে ৩-১ গোলে। যা লিগের এ মৌসুমে পিএসজির দ্বিতীয় হার। ম্যাচের মাত্র অষ্টম মিনিটে গোল করে বিদায় রাঙানোর পথ তৈরি করেছিলেন এমবাপ্পে। কিন্তু পরে তিন গোল করে স্বাগতিকদের হারের তেতো স্বাদ উপহার দেয় তুলুজ।

গত এপ্রিলে শেষ ১১ বারের মধ্যে ১০তম লিগ শিরোপা জিতেছে পিএসজি। টানা তিন লিহ শিরোপা জেতা পিএসজির আরও দুই ম্যাচ বাকি আছে। বাকি আছে ফ্রেঞ্চ কাপের ফাইনালও। কিন্তু এই তিন ম্যাচের কোনোটিই পিএসজির ঘরের মাঠে নয়। ফলে এটিই বিদায় বলে দেওয়া এমবাপ্পের জন্য পার্ক দ্য প্রিন্সেসে তার শেষ ম্যাচ। লিগে পিএসজির পরের দুই ম্যাচ যথাক্রমে নিস (১৫ মে) ও মেৎসের (১৯ মে) বিপক্ষে। আর ২৫ মে লিঁওর বিপক্ষে হবে ফ্রেঞ্চ কাপের ফাইনালে।

তবে ম্যাচ হারলেও শিরোপা উৎসব করেছে প্যারিসিয়ানরা। যে উৎসবের কেন্দ্রে ছিলেন এমবাপ্পে। যিনি মৌসুম শেষে পিএসজি ছাড়ার ঘোষণা দেওয়ার পর প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন। শোনা যাচ্ছে, ২৫ বছর বয়সী ফরোয়ার্ড পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে পাড়ি জমাচ্ছেন। উৎসবের রাতে তার উদ্দেশে স্লোগান দিয়েছে পিএসজি সমর্থকরা। অনেকের হাতে ছিল এমবাপ্পের ছবি সম্বলিত ব্যানার।

২০১৭ সালের আগস্টে ১৬৫.৭ পাউন্ড ট্রান্সফার ফি’তে মোনাকো থেকে পিএসজিতে পাড়ি জমানোর পর নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন এমবাপ্পে। এই বয়সেই ক্লাবের কিংবদন্তির মর্যাদা নিয়ে যাচ্ছেন তিনি। ৩০৭ ম্যাচে ২৫৬ গোল করে ক্লাবের সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন। এর মধ্যে বিদায়ী মৌসুমে ৪৭ ম্যাচেই ৪৪ গোল করার পাশাপাশি ১০টি অ্যাসিস্টও করেছেন তিনি।
কিন্তু যে স্বপ্ন নিয়ে এমবাপ্পে প্যারিসে ছিলেন, সেই চ্যাম্পিয়নস লিগ জেতা সম্ভব হয়নি তার। এবারের আসরেও যেমন তার দল সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হেরে। এরপরই ক্লাব ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দেন এমবাপ্পে।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর