সোমবার, ২৭ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

প্রথমবারের মতো পাকিস্তান সফরে আসছে আয়ারল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক / ২১ Time View
Update : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

ঐতিহাসিক এক সফরের সাক্ষী হতে যাচ্ছে আয়ারল্যান্ড। প্রথমবারের মতো পাকিস্তান সফরে আসছে আইরিশরা। আগামী বছরের আগস্ট-সেম্টেম্বরে পূণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান যাবে আয়ারল্যান্ড পুরুষ ক্রিকেট দল।

এই সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনার (এফটিপি) অংশ হিসেবে এই সফর দেবে আইরিশরা।

তবে ম্যাচগুলো কবে-কোথায় অনুষ্ঠিত হবে সে বিষয়ে কোনো কিছুই জানানো হয়নি। দুই বোর্ডের আলোচনার মাধ্যমে পরে সূচি চূড়ান্ত করা হবে।

ঐতিহাসিক এই সফরের বিষয়টি প্রথমে ঘোষণা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভি। এক ঘণ্টা পর তার ঘোষণার সমর্থনে আরও একটি বিবৃতি প্রকাশ করে ক্রিকেট আয়ারল্যান্ড।

সফরের বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য ক্রিকইনফো পিসিবির সঙ্গে যোগাযোগ করে। প্রথমে টেস্ট ম্যাচের বিষয়টি অস্বীকার করে পিসিবি।

বর্তমানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ডে অবস্থান করছে পাকিস্তান ক্রিকেট দল। এরইমধ্যে দুটি ম্যাচ হয়ে গেছে। উভয় দলই একটি করে ম্যাচ জিতেছে।

এর আগে ২০২২ সালে পাকিস্তানে সিরিজ খেলতে এসেছিল আয়ারল্যান্ড নারী দল। সে সিরিজে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছিল আইরিশরা। তবে পুরুষ ক্রিকেটাররা এখন পর্যন্ত সিরিজ খেলতে পাকিস্তানে আসেনি। যে কারণে, ২০২৫ সালের এই সিরিজ নিয়ে সবার এতো আগ্রহ।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর