বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

‘বায়ার্ন মিউনিখকে হারিয়ে নতুন রাজা লেভারকুসেন’

স্পোর্টস ডেস্ক / ৩৮ Time View
Update : রবিবার, ১৯ মে, ২০২৪

২০২৩ সালের আগস্টের ১৯ তারিখ শুরু হয় জার্মান বুন্দেসলিগার এবারের মৌসুম। মৌসুমের প্রথম ম্যাচেই শক্তিশালী আরবি লেইপজিগের বিপক্ষে মাঠে নামে জাভি আলোনসোর বায়ার লেভারকুসেন। প্রথম ম্যাচের ৩-২ গোলের জয় দিয়ে শুরু তারপরের ২৮ ম্যাচের কোনটিতেই আর পরাজয় দেখতে হয়নি। ফলাফল বায়ার্ন মিউনিখের ১১ বছরের রাজত্বের অবসান ঘটিয়ে জার্মানির নতুন রাজা হিসেবে লেভারকুসেনের আবির্ভাব।

তবে লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরও যে লেভারকুসেনের ইতিহাস গড়া বাকি ছিল। একবিংশ শতাব্দীর মাত্র তৃতীয় ক্লাব হিসেবে যে তাদের অপরাজিত থেকে লিগ শেষ করার রেকর্ড গড়তে হতো। জাভি আলোনসোর শিষ্যদের সেই রেকর্ড স্পর্শ করতে না দেয়ার সুযোগ ছিল শুধু অগসবুর্গের হাতে। তবে জার্মান রাজাদের সামনে আর দাড়াতে পারল না তারা।
প্রথমবারের মতো বুন্দেসলিগা জেতা লেভারকুসেন এই মৌসুমে ৩৪ ম্যাচের ২৮টিতে জয় এবং ৬টিতে ড্র করে। এ ছাড়া সব প্রতিযোগিতা মিলিয়ে লেভারকুসেনের অপরাজিত রযেছে ৫১ ম্যাচ ধরে। যা ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে নতুন এক রেকর্ড।
লেভারকুসেনের অপরাজিত থেকে মৌসুম শেষের মাইলফলক নিজেদের করতে নিজেদের মাঠ বে অ্যারেনায় শুধু হার এড়োলেই চলত।
তবে জাভি আলোনসোর শিষ্যরা জয় দিয়েই ঐতিহাসিক এই মৌসুম শেষ করতে চাচ্ছিল। সেই উপলক্ষ্যে ম্যাচের ১৩ মিনিটেই গোল করে লেভারকুসেনকে এগিয়ে দেয় তাদের নাইজেরিয়ার ফরোয়ার্ড ভিক্টর বোনিফেস। ২৭ মিনিটে লেভারকুসেনের আনন্দ দ্বিগুন করে দ্বিতীয় গোল করেন রবার্ট আনদ্রিখ।

প্রথমার্ধের এ দুই গোলই লেভারকুসেনের জয়ের জন্য শেষ পর্যন্ত যথেষ্ট হয়ে ওঠে। অগসবুর্গে অবশ্য ৬২ মিনিটে একটি গোল পরিশোধ করে বসে। তবে লেভারকুসেনের ‘অপরাজেয়’ রেকর্ডে তা দাগ ফেলতে পারেনি।

এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর