শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

গাজীপুরে উপজেলা নির্বাচনে জাল ভোট দেওয়ায় ৬ জনের কারাদণ্ড

কাজী মকবুল গাজীপুর / ৪৯ Time View
Update : মঙ্গলবার, ২১ মে, ২০২৪

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গাজীপুরের শ্রীপুর উপজেলায় ভোট দানে বাধা ও জাল ভোট দেওয়ার অভিযোগে ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন কেন্দ্র থেকে তাদের আটকের পর এ দণ্ড দেওয়া হয় বলে জানিয়েছেন গাজীপুর জেলা প্রশাসনের মিডিয়া সেলের প্রধান মো. হাসিবুর রহমান।

তিনি সাংবাদিকদের জানান, সকাল ১০টার দিকে গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের চাপ দিয়ে ভোট দেওয়ার চেষ্টা এবং প্রচারণার অভিযোগে উপজেলার গোসিংগা গ্রামের ফাইজুদ্দিনের ছেলে ও স্থানীয় রাজেন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামরুল হাসান খান (৪৪) কে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী হাকিম এস এম ইমাম রাজি টুলু ওই শিক্ষককে তিন দিনের কারাদণ্ড দেন বলে জানান হাসিবুর রহমান।

তিনি বলেন, দুপুরে শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট চলাকালে প্রিজাইডিং কর্মকর্তাসহ ভোটারদের বাধা দেওয়ার অভিযোগে শ্রীপুর উত্তরপাড়া এলাকার আক্তার হোসেন ও শফিউল বাশার মেরাজকে সাত দিন করে কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

একই সময় গিলারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়া অভিযোগে চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দূর্জয়ের সমর্থক মো. শাহিন (২৪) কে ১০ দিনের কারাদণ্ড দিয়েছেন নির্বাহী হাকিম শাইখা সুলতানা।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চরবাহার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে উপজেলার দূর্লভপুর এলাকার বাসিন্দা মো. ফজলু (৪০) কে আটক করা হয়। পরে তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী হাকিম এ কে এম লুৎফর রহমান।

এ ছাড়া উপজেলার বৈরাগীরচালা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দূর্জয়ের সমর্থক দক্ষিণ ভাংনাহাটি এলাকার বাসিন্দা মো. রাজিন (১৮) কে আটক করে পুলিশ। পরে তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর