বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

গুজরাটে জঙ্গি গ্রেফতারের কারণে অনুশীলন বাতিল বেঙ্গালুরুর

স্পোর্টস ডেস্ক / ২১ Time View
Update : বুধবার, ২২ মে, ২০২৪

আইপিএলের এলিমিনেটরে বুধবার (২২ মে) মুখোমুখি হবে রাজস্থান ও বেঙ্গালুরু। গুজরাটের কলেজের মাঠে অনুশীলন করার কথা ছিল দুই দলের খেলোয়াড়দের। তবে অনুশীলনে আসেননি বেঙ্গালুরুর ক্রিকেটাররা। কারণ, গত সোমবার আমদাবাদ বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছে চার জন সন্দেহভাজন ব্যক্তিকে। যার কারণেই অনুশীলন বাতিল করেছে বেঙ্গালুরু।

অনুশীলনের অজুহাত হিসেবে আহমেদাবাদের আবহাওয়াকে দুষেছে বেঙ্গালুরু। সেখানে বর্তমানে ৪২ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করছে। তবে গুজরাট পুলিশের মতে নিরাপত্তার ঘেরাটোপে রাখতেই নাকি এই সিদ্ধান্ত নেয় আরসিবি। বেঙ্গালুরুর দল বিশ্রাম নেয়ায় আমদাবাদ পুলিশের অনেকেই হাঁফ ছেড়ে বেঁচেছে। কিন্তু অনুশীলনে করে গেছে রাজস্থানের ক্রিকেটাররা

সন্দেহজনক জঙ্গি হিসেবে যাদের গ্রেফতার করা হয়েছে, অনুমান করা হচ্ছে তারা ‘আইএসআইএস’ সংগঠনের সঙ্গে জড়িত। গ্রেফতার করা ব্যক্তিদের থেকে এমন কিছু ভিডিও এবং টেক্সট মেসেজ পাওয়া গিয়েছে যেখানে সেই সংগঠনের প্রধানের প্রসঙ্গ রয়েছে। সন্দেহভাজনেরা এসেছেন শ্রীলঙ্কা থেকে। তাদের গ্রেফতারের পর পুরো গুজরাট জুড়ে জরুরি তল্লাশি চলছে।

এদিকে এই ঘটনার কারণে বাদ দেয়া হয়েছে দুই দলের সংবাদ সম্মেলনও। এছাড়াও, যেই হোটেলের গেইট দিয়ে দুই দলের ক্রিকেটাররা প্রবেশ করে, সেই গেইট সাধারণ মানুষের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

শেষ চার ম্যাচ হেরে চাপে রয়েছে রাজস্থান। অনুশীলনে ঘাম ঝরিয়েছে রাজস্থানের ক্রিকেটাররা। বিশেষ করে বলতে হলে রাজস্থানের তরুণ ব্যাটসম্যান জয়সওয়ালের ফর্ম নিয়ে চিন্তায় রয়েছে তারা। যার কারণে তাকে আলাদা করে নিয়ে ঘণ্টাখানেক ব্যাটিং প্রাকটিস করানো হয়। অপরদিকে টানা ছয় ম্যাচ জিতে নাটকীয়ভাবে শেষ চারে জায়গা করে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আইপিএলে শেষ চারের প্রথম কোয়ালিফায়ারে হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে উঠেছে কলকাতা। আজ এলিমিনেটরে যে দল জিতবে তারা দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠবে। দ্বিতীয় কোয়ালিফায়ারে জয় পাওয়া দল ২৬ মে কলকাতার বিপক্ষে ফাইনাল খেলবে।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর