বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

বগুড়া সদরের আলুর সঙ্গে মজুত রাখা সোয়া দুই লাখ ডিম

বগুড়া প্রতিনিধি / ২৫ Time View
Update : বুধবার, ২২ মে, ২০২৪

বগুড়া সদরের আলুর সঙ্গে মজুত রাখা সোয়া দুই লাখ ডিম বৃহস্পতিবারের মধ্যে বাজারে ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। সহকারী কমিশনার (ভূমি) জানিয়েছেন বাজারে কৃত্রিম সংকট তৈরির জন্য ডিম মজুত করা হয়েছিল, অর্থদণ্ড দেওয়া হয়েছে মালিককে।
বগুড়া সদরের এরুলিয়া এলাকার কাফেলা কোল্ড স্টোরেজে আলুর পাশাপাশি ফল ও ডিম সংরক্ষণের অনুমোদন রয়েছে। বাজারে কৃত্রিম সংকট তৈরির জন্য সেখানে একমাস ধরে লাখ লাখ ডিম মজুতের অভিযোগ ওঠে। খবর পেয়ে আজ বুধবার দুপুরে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সত্যতা পাওয়া গেলে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয় মালিককে পাশাপাশি আগামীকালের মধ্যে মজুত রাখা ২ লাখ ১৮ হাজার ১৭৯ পিস ডিম বাজারে বিক্রির নির্দেশ দেন আদালত।

তবে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক আব্দুল হান্নান বলেন, ‘সবজি ও ফলের সঙ্গে ডিম সংরক্ষণের অনুমোদন থাকার পরও জরিমানা করা হয়েছে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কোনো কাগজ না দেখে জরিমানা করেছেন।’

তিনি আরও বলেন, ‘ডিমগুলো অতিরিক্ত গরমের জন্য একজন ব্যবসায়ীর অনুরোধে এখানে রেখেছিলাম। মজুতের কোনো উদ্দেশ্য ছিল না।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সদরের সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান সময় সংবাদকে বলেন, ‘বাজারে সংকট থাকার পরেও অতিরিক্ত মুনাফার আশায় এই কোল্ড স্টোরেজে ডিম মজুত করা হয়েছিল। এজন্য প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষকে জরিমানা করে আইনের আওতায় আনা হয়েছে।
সপ্তাহখানেক সদরের নুনগোলায় সাথী কোল্ড স্টোরেজে এক লাখ ও পাশের কাহালু উপজেলার আফরিন কোল্ড স্টোরেজ থেকে অবৈধভাবে মজুত প্রায় পাঁচ লাখ ডিম সাত দিনের মধ্যে বাজারে সরবরাহের নির্দেশ দিয়েছিলেন ভ্রাম্যমাণ আদালত।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর