বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

গুজরাটের পারুল বিশ্ববিদ্যালয়ের শুভেচ্ছাদূত নুসরাত ফারিয়া

বিনোদন প্রতিবেদক / ৩০ Time View
Update : রবিবার, ২৬ মে, ২০২৪

ভারতের গুজরাটে অবস্থিত পারুল বিশ্ববিদ্যালয়ের শুভেচ্ছাদূত হয়েছেন বাংলাদেশের নায়িকা নুসরাত ফারিয়া। খবরটা ইতোমধ্যে জানাজানি হয়ে গেছে।
গত শুক্রবার বিশ্ববিদ্যালয়টির একটি প্রি-কনভোকেশন অনুষ্ঠান ছিল। সেখানে অতিথি হিসেবে উপস্থিত হন ফারিয়া। তাকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া হয়েছে সম্মাননা ক্রেস্ট। আর তিনি শুনিয়েছেন নিজের জীবনের গল্প, সাফল্যের গল্প।

এর মধ্যেই ফারিয়া চমকে যান এক আফ্রিকান ছাত্রের কাণ্ডে। যিনি পেন্সিলে এঁকেছেন ফারিয়ার ছবি। আবার সেই ছবি বাঁধাই করে নিয়ে এসেছেন নায়িকার জন্য। মঞ্চে উঠে নিজ হাতেই ফারিয়াকে তা উপহার দেন। আকস্মিক এই চমকে অভিভূত হয়েছেন নায়িকা। তিনি বলেন, ‘ও মূলত আফ্রিকান তরুণ, এই বিশ্ববিদ্যালয়ে পড়ে। আমাকে দেখে তাৎক্ষণিক ছবিটি এঁকেছিল। এরপর মঞ্চে উঠে এসে আমাকে উপহার দিয়েছে। এমন প্রাপ্তিতে দারুণ অনুভূতি হয়েছিল।’

প্রশ্ন হতে পারে, ভারতে এত এত তারকা থাকতে ফারিয়াকে কেন ওই বিশ্ববিদ্যালয়টি শুভেচ্ছাদূত হিসেবে বাছাই করলো? নায়িকা জানালেন, এর কৃতিত্ব শিক্ষার্থীদের। তার ভাষ্য, ‘এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেকে পশ্চিমবঙ্গের, বাংলাদেশেরও আছে কিছু। তো আমিসহ কয়েকজন তারকাকে নিয়ে সেখানে জরিপ চালানো হয়েছিল। তাতে আমার নামটি সবার ওপরে আসে। এরপর থেকেই তারা আমার সঙ্গে যোগাযোগ করতে থাকে। অবশেষে গত মাসে শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছি।’

অনুষ্ঠানের কিছু স্থিরচিত্র নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেছেন ফারিয়া। সঙ্গে লিখেছেন, ‘এটা সত্যিই অনবদ্য অভিজ্ঞতা। এটি গুজরাটের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়। যেখানে ৭০টির বেশি দেশের ৫০ হাজারের বেশি শিক্ষার্থী পড়াশোনা করেন। সেই বিশ্ববিদ্যালয়ের গেস্ট অব অনার হওয়া আমার জন্য খুবই আনন্দের।
নুসরাত ফারিয়াকে সর্বশেষ বড় পর্দায় দেখা গেছে গত বছর ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিতে। মুক্তির অপেক্ষায় আছে ‘ফুটবল ৭১’, ‘রকস্টার’সহ একাধিক ছবি।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর