বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

চট্টগ্রামে ১৫ ঘণ্টা বন্ধের পর চালু হয়েছে বঙ্গবন্ধু টানেল ও বিমানবন্দর

নিজস্ব প্রতিবেদক / ২৩ Time View
Update : সোমবার, ২৭ মে, ২০২৪

প্রবল ঘূর্ণিঝড় রিমালের কারণে বন্ধ থাকা চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা শুরু হয়েছে। টানা প্রায় ১৭ ঘণ্টা বন্ধ থাকার পর
আজ সোমবার ভোর পাঁচটা থেকে পুনরায় শুরু হয় সার্বিক কার্যক্রম।
এদিকে ঘূর্ণিঝড় রিমালের ক্ষয়ক্ষতি এড়াতে টানা সাড়ে ১৫ ঘণ্টা বন্ধের পর চালু হয়েছে বঙ্গবন্ধু টানেল।
সোমবার সকাল সাড়ে ৯টার দিকে খোলা হয় চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত দেশের একমাত্র টানেলটি।
চট্টগ্রাম বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ জানান, বর্তমানে স্বাভাবিকভাবে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। সোমবার ভোর ৫টা থেকে বিমানবন্দরে যাত্রী সেবাসহ রানওয়ের কার্যক্রম শুরু হয়।

এর আগে, গতকাল রবিবার আবহাওয়া অধিদফতর ৯ নম্বর মহাবিপদ সংকেত জারির পর দুপুর ১২টা থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সকল ধরনের ফ্লাইট অপারেশনসহ সার্বিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। প্রাথমিকভাবে রাত আটটা পর্যন্ত এ ঘোষণা বহাল থাকার কথা থাকলেও পরে তা সোমবার ভোর পাঁচটা পর্যন্ত বাড়ানো হয়।
বঙ্গবন্ধু টানেল সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী (টোল, ট্রাফিক ও ইএমই) মো. নজরুল ইসলাম জানান, সোমবার সকাল সাতটার দিকে টানেল চালু করার নির্দেশনা ছিল। কিন্তু ভারি বৃষ্টির কারণে সেতু মন্ত্রণালয়ের নির্দেশে সময় বাড়ানো হয়েছে। বর্তমানে দুই প্রান্ত থেকে গাড়ি চলাচল স্বাভাবিক আছে, তবে অন্য সময়ের তুলনায় গাড়ির সংখ্যা অনেকটা কম।
এর আগে গতকাল রোববার বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় রিমালের ক্ষয়ক্ষতি এড়াতে সন্ধ্যা ৬টা থেকে বন্ধ রাখা হয় বঙ্গবন্ধু টানেল।

 

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর