রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

কীভাবে গৌতম ঘোষের নজরে এসেছিলেন চঞ্চল!

বিনোদন প্রতিবেদক / ৩০ Time View
Update : বুধবার, ২৯ মে, ২০২৪

ভারতের নন্দিত নির্মাতা গৌতম ঘোষ। অনন্য সব চলচ্চিত্র নির্মাণ করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বহু পুরস্কার-সম্মাননা পেয়েছেন তিনি। তারই নির্মিত সিনেমা ‘মনের মানুষ’-এ অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরী। যৌথ প্রযোজনার ছবিটি মুক্তি পেয়েছিল ২০১০ সালে।

ছবিতে কালুয়া নামের চরিত্রে অভিনয় করেন চঞ্চল। প্রশংসাও পান ঢের। কিন্তু কীভাবে গৌতম ঘোষের নজরে এসেছিলেন তিনি? সেই ঘটনা জানালেন খোদ নির্মাতা। দেশের একটি বেসরকারি টিভির সাক্ষাৎকারে গৌতম ঘোষ বলেন, “মামুনুর রশীদের একটা মঞ্চনাটক দেখতে গিয়ে তাকে (চঞ্চল) দেখেছিলাম। ‘মনের মানুষ’র একটা কঠিন চরিত্র ছিল। কিন্তু নাটকটা দেখে মনে হয়েছিল, ওই চরিত্রের জন্য সে খুব ভালো হবে।

মনের মানুষ’র পর ১৪ বছর গড়িয়েছে। চঞ্চল নিজেকে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে বিপুল পরিসরে মেলে ধরেছেন। তার এই সাফল্য দেখে গর্বিত গৌতম গোষ নিজেও। বললেন, ‘চঞ্চল এখন খুব ভালো ভালো ছবি করছে। তাকে নিয়ে আমি গর্বিত। আমার সঙ্গে যখন কাজ করেছিল, ওর মধ্যে অসম্ভব শেখার ইচ্ছে ছিল। মাঝে মাঝে নার্ভাস হয়ে যেতো, বলতো দাদা আমি পারবো না। আমি বলতাম, খুব পারবে। ওর নিষ্ঠাটা দেখেছি। সেই নিষ্ঠা নিয়ে যে ও প্রতিষ্ঠিত হয়েছে, এজন্য আমি খুব গর্বিত।

সম্প্রতি গৌতম ঘোষ ঢাকায় এসেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি তথ্যচিত্র নির্মাণ করেছেন তিনি। ‘কলকাতায় মুজিব’ নামের তথ্যচিত্রের খসড়া কপি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখেছেন। সেই সূত্রেই ঢাকায় এসেছেন গুণী এই নির্মাতা।
এদিকে ‘মনের মানুষ’র পর যৌথ প্রযোজনায় ‘শঙ্খচিল’ নামের একটি ছবি নির্মাণ করেছিলেন গৌতম ঘোষ। যেটা মুক্তি পায় ২০১৫ সালে। বর্তমানে আরও একটি ছবির কাজ গুছিয়ে নিচ্ছেন বলে জানালেন তিনি।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর