শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

নেদারল্যান্ডসের কাছে শ্রীলঙ্কার হার

স্পোর্টস ডেস্ক / ৩১ Time View
Update : বুধবার, ২৯ মে, ২০২৪

গত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে হারিয়ে চমক দেখিয়েছিল নেদারল্যান্ডস। জায়ান্ট কিলার হিসেবে বেশ খ্যাতি আছে তাদের। টি-টোয়েন্টি ক্রিকেটে বড় দল-ছোট দলের ব্যবধান কমে আসে আরও। চমক দেখাতে অবশ্য বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করতে নারাজ নেদারল্যান্ডস। গা গরমের ম্যাচেই একটা চমক উপহার দিয়েছে স্কট অ্যাডওয়ার্ডসের দল। শ্রীলঙ্কাকে হারিয়েছে দিয়েছে নেদারল্যান্ডস।
গতকাল মঙ্গলবার রাতে বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। সেই ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে চমক দেখিয়েছে নেদারল্যান্ডস। ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে লঙ্কানরা হেরেছে ২০ রানে। আগে ব্যাট করে নেদারল্যান্ডস করেছিল ১৮১ রান। জবাবে ১৮.৫ ওভারে ১৬১ রানেই গুটিয়ে গেছে ওয়ানিন্দু হাসারাঙ্গার দল।
বিশ্বকাপে সুপার এইটে জায়গা করে নিতে হলে পাঁচ দলের গ্রুপে কমপক্ষে দ্বিতীয় স্থানে থাকতে হবে। সুপার এইটকে পাখির চোখ করা বাংলাদেশকে সে ক্ষেত্রে নেপাল ও নেদারল্যান্ডসকে হারানোর পাশাপাশি শ্রীলঙ্কা বা দক্ষিণ আফ্রিকার মধ্যে এক দলকে হারাতে হবে। সেই কাজটা যে সহজ হবে না তা শ্রীলঙ্কাকে হারিয়ে বুঝিয়ে দিল স্কট অ্যাডওয়ার্ডসের দল।

বিশ্বকাপে একই গ্রুপে আছে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। ডি গ্রুপে তাদের বাকি সঙ্গীরা হচ্ছে বাংলাদেশ, নেপাল ও দক্ষিণ আফ্রিকা। গত বছর অক্টোবর -নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে হারিয়ে দিয়েছিল নেদারল্যান্ডস। প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপের মূল ম্যাচের আগেও যেন টাইগারদের হুমকি দিয়ে রাখল ডাচরা।
আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ডালাসে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটা ১৩ জুন।

বিশ্বকাপের মূল পর্ব শুরু হওয়ার আগে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের আরও একটি করে প্রস্তুতি ম্যাচ বাকি আছে। ১ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। তার আগে ৩১ মে শ্রীলঙ্কা খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে, আর নেদারল্যান্ডসের প্রতিপক্ষ কানাডা।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর