বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

প্রধানমন্ত্রী নিজের উৎপাদিত ৮০ মন ধান বিক্রি করলেন সরকারি খাদ্যগুদামে

নিজস্ব প্রতিবেদক / ২৮ Time View
Update : বুধবার, ২৯ মে, ২০২৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টু্ঙ্গিপাড়া খাদ্যগুদামের কাছে  ৮০ মন ধান বিক্রি করেছেন। তিনি পৈত্রিক জমিতে উৎপাদিত বোরো ধানের মূল্য বাবদ ৯৬ হাজার টাকা পেয়েছেন।

টু্ঙ্গিপাড়া খাদ্যগুদাম ও উপজেলা কৃষি অফিস ‍সুত্রে এ তথ্য পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, খাদ্যগুদামের পক্ষ থেকে মঙ্গলবার (২৮ মে) প্রধানমন্ত্রীর ধান সংগ্রহ করা হয়েছে। এতে প্রধানমন্ত্রীর ঠিকানা হিসেবে ধানমন্ডির সুধা সদনকে উল্লেখ করা হয়েছে। প্রধানমন্ত্রী ভোটার হওয়ায় সময় স্বামী মরহুম ড. ওয়াজেদ মিয়ার এই বাড়ির ঠিকানাই দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এবার দ্বিতীয়বারের মত প্রধানমন্ত্রী সরকারি খাদ্য গুদামের কাছে ধান বিক্রি করলেন। গত বছর বোরো মৌসুমে তিনি প্রথমবারের মত খাদ্য গুদামের কাছে ধান বিক্রি করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৩ টন ধানের ওজন মান ও মওজুদ সনদ (ও ম ম স) প্রদান করা হয়।  ওজন মান ও মওজুদ মান সনদের তথ্য মতে প্রধানমন্ত্রী গুদামের কাছে বোরো ধান বিক্রি করেছেন। ৭৫ বস্তায় ৩০০০ কেজি ধান তিনি সরকারি ধার্যমূল্য ৩২ টাকা কেজিতে বিক্রি করেছে। এতে সাকুল্যে তিনি ৯৬ হাজার টাকা পেয়েছেন। সনাতন পদ্ধতির পরিমাপে প্রধানমন্ত্রীর বিক্রি করা ধানের পরিমান হয় ৮০.৩৯ মন।

প্রধানমন্ত্রীর ধান বিক্রির বিষয়টি নিশ্চিত করছেন টু্ঙ্গিপাড়া খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) বিদ্যুত কুমার বিশ্বাস। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তিন টন ধান সরকারি খাদ্য গুদামের কাছে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করেছেন। এ থেকে তিনি ৯৬ হাজার টাকা পেয়েছেন। তাঁর ব্যাংক হিসেবে অনলাইন পদ্ধতিতে অর্থ হস্তান্তর করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা রকিবুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী তার পৈত্রিক জমিতে উৎপাদিত ধান বিক্রি করছেন। কৃষি বিভাগের মাধ্যমে উপজেলা খাদ্য গুদাম এই ধান ক্রয় করেছেন। গত বছরও প্রধানমন্ত্রী খাদ্য গুদামে ধান বিক্রি করেছিলেন বলেও জানান এই কর্মকর্তা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর