বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

তিন লাখ ৭০ হাজার ৪৪৭ পদে দ্রুত নিয়োগের তাগিদ সংসদীয় কমিটির

নিজস্ব প্রতিবেদক / ২১ Time View
Update : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

সরকারি চাকরির তিন লাখ ৭০ হাজার ৪৪৭ পদ ফাঁকা রয়েছে, এসব শূন্যপদগুলোতে দ্রুত পূরণের তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে সুপারিশ করা হয়। সংসদ সচিবালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংসদ সচিবালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে মোট ৫৮টি মন্ত্রণালয়/বিভাগের ১৯ লাখ ১৬ হাজার ৫১৯ অনুমোদিত পদের মধ্যে ১৫ লাখ ৪৬ হাজার ৭২ পদ পূরণ হয়েছে। যাতে ফাঁকা রয়েছে তিন লাখ ৭০ হাজার ৪৪৭ পদ। কমিটি জনপ্রশাসন মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়/বিভাগ এবং অধীনস্থ প্রতিষ্ঠানসমূহের অনুমোদিত ও শূন্য পদ পূরণকল্পে গুরুত্ব অনুযায়ী মন্ত্রণালয়/বিভাগ নির্বাচন করে দ্রুত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

এ ছাড়া আন্তমন্ত্রণালয় বৈঠক করে মন্ত্রণালয়ের মাধ্যমে যে নিয়োগ দেওয়া হয় (১৩-২০ গ্রেড) সেগুলোর শূন্যপদ পূরণের লক্ষ্যে দ্রুত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে শূন্য পদের সংখ্যা বলা হলেও মন্ত্রণালয় ভিত্তিক তথ্য দেওয়া হয়নি। তাই আগামী বৈঠকে মন্ত্রণালয় ভিত্তিক শূন্য পদের সংখ্যা উপস্থাপনের জন্য বলা হয়েছে। আর শূন্যপদ পূরণে কী কী বাধা রয়েছে সেটা নিয়ে আগামী বৈঠকে আলোচনা হবে।

বৈঠকে উপস্থিত কমিটির এক সদস্য বলেন, মন্ত্রণালয়গুলোর শূন্য পদ পূরণের বিষয়েই আলোচনা হয়েছে। সেখানে জনগুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের নিয়োগে অগ্রাধিকার দেয়ার জন্য বলা হয়েছে।

কমিটির সভাপতি মোহাম্মদ সাদিকের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন, নূর-ই-আলম চৌধুরী, বীরেন শিকদার, মেহের আফরোজ, শরীফ আহমেদ, মোতাহেরুল ইসলাম চৌধুরী, শাহদাব আকবর, আসাদুজ্জামান আসাদ এবং শাহ সারোয়ার কবীর অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর