সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

বাংলার ‘কাজল রেখা’ এবার আমেরিকার পর্দায়

বিনোদন প্রতিবেদক / ২৭ Time View
Update : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

এবার আমেরিকানরা দেখবে বাংলার রূপকথা। কারণ তাদের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ঢাকার সিনেমা ‘কাজলরেখা’। যেটার পটভূমি চারশ বছরের পুরনো বাংলার এক লোকগাঁথা।

খবরটি জানা গেলো, পরিবেশনা প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো’র কাছ থেকে। তারাই গিয়াস উদ্দিন সেলিম নির্মিত ‘কাজলরেখা’ মুক্তি দিচ্ছে উত্তর আমেরিকার দেশ যুক্তরাষ্ট্র ও কানাডায়। আগামী ৩১ মে থেকে দেশ দুটির বড় পর্দায় দেখা যাবে ছবিটি।

স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব জানান, প্রথম সপ্তাহে সিনেমাটি চলবে কানাডার ৮ ও যুক্তরাষ্ট্রের ১৭টি প্রেক্ষাগৃহে। হলিউড ও বলিউডের সিনেমার চাপে প্রথম সপ্তাহে সীমিত থিয়েটারে মুক্তি পেলেও পরবর্তী সপ্তাহগুলোতে আরো থিয়েটার যোগ হতে পারে বলে আশাবাদী তিনি।

অলিউল্লাহ সজীবের ভাষ্য, “যারা প্রবাসে থাকেন, বহু ভাষার ও সংস্কৃতির মাঝে নিজের দেশকে খোঁজেন। ‘কাজলরেখা’ তাদের মাঝে সাড়া জাগাতে পারে। মুক্তির আগেই তাদের মাঝে বেশ আগ্রহ দেখতে পাচ্ছি।”

উল্লেখ্য, গত রোজার ঈদে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। বাণিজ্যিক সাফল্য না পেলেও দর্শকের ইতিবাচক সাড়া পেয়েছে এটি। এরই সুবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্স কোর্সের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে ছবিটিকে।

‘কাজলরেখা’ নির্মিত হয়েছে মৈমনসিংহ গীতিকা অবলম্বনে। ছবিতে রয়েছে দুই ডজন গান। সংগীত পরিচালনায় ইমন চৌধুরী। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, মন্দিরা চক্রবর্তী, রাফিয়াত রশিদ মিথিলা, খায়রুল বাসার, গাউসুল আলম শাওন, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, সাদিয়া আয়মান প্রমুখ।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর