বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

তর সইছে না এমবাপ্পের

স্পোর্টস ডেস্ক / ১৯ Time View
Update : শুক্রবার, ৩১ মে, ২০২৪

প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) ৭ বছরের ক্যারিয়ারকে বিদায় বলেছেন। কিন্তু কিলিয়ান এমবাপে নতুন কোন ক্লাবে যোগ দিচ্ছেন, তা এখনও আনুষ্ঠানিকভাবে জানাননি। যদিও সবাই ধরেই নিয়েছেন, এমবাপের পরবর্তী গন্তব্য তার স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদই।

এমবাপে মুখ ফুটে কিছু বলছেন না। ‘সিএনএন স্পোর্টস’-এর সঙ্গে এক সাক্ষাৎকারে এই তারকা ফরোয়ার্ড বলেন, ‘এটা দারুণ এক অভিজ্ঞতা হবে। নতুন ক্লাবে যোগ দিতে আমার তর সইছে না। আমি আমার দেশ ছেড়েছি (আরেক লিগে খেলতে) প্রথমবারের মতো।
এমবাপের কথায় ইঙ্গিত, তিনি এমন একটি ক্লাবেই যাচ্ছেন, যারা ট্রফি জিততে পারে। তার কথা, ‘আমি ট্রফি জিততে চাই। যখন আপনি ফুটবল নিয়ে কথা বলবেন, (এটা) ট্রফি জয়, নতুন সতীর্থদের সঙ্গে। এখন আমার পিএসজির সঙ্গে চুক্তি আছে, সবাই জানে সেটা দ্রুতই শেষ হচ্ছে এবং আমরা দেখব কী হয়!

সম্প্রতি ‘ইউরোপিয়ান প্লেয়ার অব দ্য ইয়ার পুরস্কার’ জেতা এমবাপে দুই বছর আগেই রিয়াল মাদ্রিদে চুক্তির দ্বারপ্রান্তে চলে এসেছিলেন। শেষ মুহূর্তে মত বদলে তিনি পিএসজিতে থেকে যান। এই সিদ্ধান্ত নিয়ে আক্ষেপ আছে কি?
এমবাপে বলেন, ‘শুধু পিএসজিতে থাকাই বড় কথা ছিল না। কাতার বিশ্বকাপ ছিল। অনেক কিছু ছিল (এই সিদ্ধান্তের পেছনে)। এটা বড় এক সিদ্ধান্ত ছিল, কঠিন সিদ্ধান্ত। তবে আমার এটা নিয়ে আক্ষেপ নেই।

অবশ্যই ক্যারিয়ারে কঠিন সিদ্ধান্ত নিতে হয়। আমি সেটাই নিয়েছি। তবে আমি পিএসজির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছি। আমি শুধু ভালো জিনিসগুলোই মনে রাখতে চাই। এটা সহজ পরিস্থিতি ছিল না। আশা করি কেউই এমন পরিস্থিতিতে পড়বে না।

অনেকটাই নিশ্চিত হলেও এমবাপে পরিষ্কার করে বলছেন না, তিনি রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন। ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে রিয়ালের হয়ে গলা ফাটাবেন কিনা?

এমন প্রশ্নেও কৌশলী উত্তর এমবাপের, ‘না, আমি এই ফাইনালটা ঠিক আপনাদের মতোই দেখব। যখন আপনি ফুটবলকে ভালোবাসবেন, প্রতিটি ম্যাচ দেখবেন। আমি প্রতিটি ম্যাচই দেখি যেগুলো সম্ভব…ফ্রান্স, ইংল্যান্ড, স্পেন, জার্মানি, ইতালি, সব লিগ। তাই অবশ্যই আমি চ্যাম্পিয়ন্স লিগও দেখব।

সামনে ইউরো চ্যাম্পিয়নশিপ। জার্মানিতে এই টুর্নামেন্টে অংশ নিতে দ্রুতই ফ্রান্স স্কোয়াডে যোগ দেবেন এমবাপে। বর্ণময় আন্তর্জাতিক ক্যারিয়ারে ইউরোর ট্রফিটাও যোগ করতে চান তিনি।

২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড বলেন, ‘ফুটবলে আমার অনেক কিছু দেওয়ার আছে। আমি অনেক কিছু করেছি। তবে আমি এখনও তরুণ। আরও কিছু করতে চাই। আমি ফুটবলের ইতিহাসে আমার নাম লিখে রাখতে চাই।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর