শনিবার, ২২ জুন ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

নবনিযুক্ত ফায়ার ফাইটারদের শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক / ২৮ Time View
Update : রবিবার, ২ জুন, ২০২৪

ফায়ার সার্ভিসে নবনিযুক্ত ফায়ার ফাইটার ও ফায়ার চালকদের শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালন ও সর্বদা দেশের সেবায় নিয়োজিত থাকার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ রবিবার বিকালে রাজধানীর মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে নবনিযুক্ত ৬৩তম ব্যাচের ফায়ার ফাইটার, প্রথম ব্যাচের নারী ফায়ার ফাইটার ও ৫৩তম ব্যাচের চালকদের প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘সেবাধর্মী প্রতিষ্ঠানের কর্মী হিসেবে আপনাদের শৃঙ্খলার সঙ্গে মানুষের জানমাল রক্ষার পবিত্র দায়িত্ব পালন করতে হবে। প্রশিক্ষণকালে আপনারা নিজেদের শারীরিক ও মানসিকভাবে যোগ্য করে গড়ে তুলেছেন। এখন নিজ নিজ কর্মস্থলে অর্পিত দায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।

প্রথম ব্যাচের নারী ফায়ার ফাইটারদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘দেশের কাঙ্ক্ষিত উন্নয়নের জন্য নারী-পুরুষের যৌথ অংশগ্রহণ গুরুত্বপূর্ণ। আগুন নেভানোর মতো চ্যালেঞ্জিং পেশায় নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে আমরা ফায়ারম্যান পদের নাম ফায়ার ফাইটার করেছি। এর পরপরই প্রথমবারের মতো ফায়ার সার্ভিসে ১৫ জন নারীকে নিয়োগ দেওয়া হয়। আজ আপনারা সাফল্যের সঙ্গে প্রশিক্ষণ সম্পন্ন করলেন। আশা করবো, অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে আপনারাও সাফল্যের স্বাক্ষর রাখবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী। এছাড়াও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিনসহ সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, একই সময় রংপুর, খুলনা ও রাজশাহী বিভাগেও প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ঢাকার ২১০ জন ফায়ার ফাইটার, ১৫ জন নারী ফায়ার ফাইটারসহ সব মিলিয়ে মোট ৪৫১ জন ফায়ার ফাইটার ও ৮৪ জন চালক প্রশিক্ষণ শেষ করে কর্মস্থলে যোগদান করতে যাচ্ছেন বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর