বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

গাজীপুরে ৫ দিনব্যাপী ‘ভূমি ব্যবস্থাপনা’ সংক্রান্ত প্রশিক্ষণ কোর্স শুরু

কাজী মকবুল গাজীপুর / ৩৬ Time View
Update : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

গাজীপুরে ইউনিয়ন ভূমি সহকারী/উপ-সহকারী কর্মকর্তা, সার্ভেয়ার, রাজস্ব সহকারী, পেশকার, সার্টিফিকেট সহকারীসহ সমপর্যায়ের কর্মচারীদের
আজ মঙ্গলবার সকালে ৫ দিনব্যাপী ‘ভূমি ব্যবস্থাপনা’ সংক্রান্ত প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

ভাওয়াল সম্মেলন কক্ষে প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি গাজীপুর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও এলএ) সৈয়দ ফয়েজুল ইসলাম।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক তিনি ভূমি সেবার মান উন্নয়ন, ভূমি সেবা সম্পর্কে জনগণকে অবহিতকরণ, ভূমি অপরাধ প্রতিরোধ আইন, ভূমি অফিস দালাল মুক্ত রাখা, অনলাইন সেবা প্রদান ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। ভূমি ব্যবস্থাপনায় প্রশাসন সরকারের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে মর্মে তিনি উল্লেখ করেন। প্রধান অতিথি সরকারের এই আস্থা ধরে রাখতে ভূমি ব্যবস্থাপনা সংশ্লিষ্ট সকলকে সততা, আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে কাজ করার আহ্বান জানান।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, ভূমি মন্ত্রণালয়-এর সহযোগিতায় এবং জেলা প্রশাসন, গাজীপুর-এর আয়োজনে প্রশিক্ষণ কর্মসূচিতে গাজীপুর জেলার মোট ৪০(চল্লিশ) জন ভূমি সংশ্লিষ্ট কর্মচারী প্রশিক্ষণ গ্রহণ করবেন। ‘ভূমি ব্যবস্থাপনা কোর্স-এ মোট ১২টি মডিউলের মাধ্যমে ভূমি ব্যবস্থাপনার বিবর্তন, ভূমি অফিস, আইন ও কমিটির কার্যক্রম, খাস জমি ও সায়রাত মহাল ব্যবস্থাপনা, ভূমি উন্নয়ন কর, ভূমি সংশ্লিষ্ট অন্যান্য কর আদায় কার্যক্রম ও সরকারি দাবি আদায় আইন, উত্তরাধিকার আইন, মিউটেশন, ভূমি অধিগ্রহণ, ভূমি জরিপ ও রেকর্ড, ই- মিউটেশনসহ ইত্যাদি জনগুরুত্বপূর্ণ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর