রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:২২ অপরাহ্ন
শিরোনাম
দেশের এক কোটি মানুষ মাদকাসক্ত: স্বরাষ্ট্রমন্ত্রী আমার বাসায় কাজ করেছে, সেও এখন ৪০০ কোটি টাকার মালিক: প্রধানমন্ত্রী জাতীয় পার্টির মধ্যে দ্বিধা-বিভক্তি হতে দেব না: রওশন এরশাদ তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী ইজিবাইকের ধাক্কায় ডিউটিরত পুলিশ কনস্টেবল নিহত বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী প্রধানমন্ত্রী কোটাবিরোধী আন্দোলনকারীদের হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর অসুস্থ মানুসিকতার মানুষের সমালোচনায় কিছু যায় আসে না: প্রধানমন্ত্রী উৎসব ছাড়া বড় তারকাদের সিনেমা কানাডাকে টাইব্রেকারে হারিয়ে কোপায় তৃতীয় উরুগুয়ে

পাঞ্জাবে জিতলেন ইন্দিরা গান্ধীর খুনির ছেলে

আন্তর্জাতিক ডেস্ক / ৫০ Time View
Update : বুধবার, ৫ জুন, ২০২৪

উত্তর ভারতের পাঞ্জাবের ফরিদকোট লোকসভা আসনে ভারতের প্রথম নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাকারী বিয়ন্ত সিংয়ের ছেলে সরবজিৎ সিং জয় পেয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, আম আদমি পার্টির (এএপি) করমজিৎ সিং অনমোলকে হারিয়েছেন সরবজিৎ সিং।

ওই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়ে ছিলেন সরবজিৎ।
ভারতের নির্বাচন কমিশনের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, সরবজিৎ সিং ৭০ হাজার ৫৩ ভোটের ব্যবধানে করমজিৎ সিংকে হারিয়েছেন। যেখানে সরবজিৎ সিং পেয়েছেন ২ লাখ ৯৮ হাজার ৬২ ভোট। আনমোল পেয়েছেন ২ লাখ ২৮ হাজার ৯ ভোট। ওই আসনে তৃতীয় হয়েছে কংগ্রেস। দলটির প্রার্থী অমরজিৎ কৌর সাহোকে পেয়েছেন এক লাখ ৬০ হাজার ৩৫৭ ভোট। বিজেপির হংস রাজ হংস ১ লাখ ২৩ হাজার ৫৩৩ ভোট পেয়ে পঞ্চম স্থানে রয়েছেন।

প্রসঙ্গত, ১৯৮৪ সালের ৩১ অক্টোবর ইন্দিরা গান্ধী নিজ দেহরক্ষীদের গুলিতে নিহত হন। সেই দেহরক্ষীদের একজন ছিলেন বিয়ন্ত সিং। এ ঘটনার প্রায় চার দশক পর পাঞ্জাবের রাজনীতিতে নামেন বিয়ন্ত সিংয়ের ছেলে সরবজিৎ সিং। দ্বাদশ শ্রেণি ড্রপআউট তিনি।

২০১৪ ও ২০০৯ সালে যথাক্রমে ফতেহগড় সাহিব (সংরক্ষিত) এবং বাথিন্দা আসন থেকে লোকসভা নির্বাচনে ব্যর্থ হয়েছিলেন সরবজিৎ সিং। ২০১৯ সালে তিনি বহুজন সমাজ পার্টির (বিএসপি) প্রার্থী ছিলেন।

দ্বাদশ শ্রেণি ড্রপআউট তিনি। সরবজিতের মা বিমল কৌর ও তার বড় ভাই সুচা সিং ১৯৮৯ সালে যথাক্রমে রোপার এবং বাথিন্দা থেকে সংসদ সদস্য হন।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর