বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন

চট্টগ্রামে পাঁচতলা ভবন হেলে পড়েছে

নিজস্ব প্রতিবেদক / ১১ Time View
Update : বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকায় একটি পাঁচতলা ভবন হেলে পড়েছে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলীরা জানিয়েছেন, ভবনের ওপরের অংশ ৬ থেকে ১৮ ইঞ্চি পর্যন্ত হেলে পড়েছে।

‘নবরত্ন’ নামের ভবনটি বাহির সিগন্যাল এলাকার বড়ুয়াপাড়ায় অবস্থিত। ভবনটিতে ৯টি পরিবার বসবাস করে। ৯ জন মালিক ১২ বছর আগে পাঁচতলা ভবন নির্মাণ করেন।

ভবন মালিকদের একজন প্রদীপ বড়ুয়া অভিযোগ করেন, পাশের একটা ভবন নির্মাণের সময় যথাযথ সুরক্ষামূলক ব্যবস্থা নেয়নি। এজন্য এক মাস আগে আমাদের ভবনটি একটু হেলে পড়ে।

এদিকে গতকাল বুধবার সন্ধ্যায় ভবন হেলে পড়ার খবর পেয়ে পরিদর্শনে যায় সিডিএর পরিদর্শক দল। প্রাথমিকভাবে ভবনটি আধা ফুট থেকে দেড় ফুট হেলে পড়েছে বলে মনে করছেন তারা। তবে ভবনের পিলার বা অন্য কোথাও ফাটল দেখা যায়নি।

সিডিএর অথোরাইজড কর্মকর্তা মোহাম্মদ হাসান বলেন, হেলে পড়া ভবন ও পাশের ভবনের মালিকদের বৃহস্পতিবার অনুমোদিত নকশা নিয়ে আসতে বলা হয়েছে।

আর হেলে পড়া ভবন মালিককে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বিশেষজ্ঞ দল দিয়ে ভবনটি পরীক্ষা করাতে হবে। প্রতিবেদনে যদি ভবনটি ঝুঁকিপূর্ণ হয় তাহলে অপসারণের জন্য সিটি করপোরেশনকে চিঠি দেওয়া হবে।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর