বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

হেভিওয়েট পাকিস্তানের সামনে আজ আত্মবিশ্বাসী যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক / ২৭ Time View
Update : বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ও পরে যুক্তরাষ্ট্র যেরকম চমকের জন্ম দিয়েছে পাকিস্তানের আগমনটা ঠিক তার বিপরীত। হেভিওয়েটের তকমা নিয়ে থাকলেও টুর্নামেন্টের প্রাক প্রস্তুতি সিরিজে বাবর আজমের দল হার দেখেছে। তার ওপর উদ্বোধনী ম্যাচে যুক্তরাষ্ট্র যেভাবে বারুদে ব্যাটিংটা দেখিয়েছে তাতে স্বাগতিকদের হালকাভাবে নেওয়ার মোটেও সুযোগ নেই। সেই দলটির বিপক্ষেই আজ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করতে যাচ্ছে পাকিস্তান। ম্যাচটা শুরু রাত সাড়ে ৯টায়।

যুক্তরাষ্ট্রকে আন্ডারডগ বলা হলেও দলটিকে দুঃসাহসী বলা ভুল হবে না। কানাডার বিপক্ষে হারের মতো অবস্থান থেকে দুর্দান্ত এক জয় তুলে নেওয়ায় তাদের দৃঢ় মানসিকতাকেই ফুটিয়ে তুলে। তাছাড়া টুর্নামেন্ট শুরুর আগে বাংলাদেশের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয় দলটিকে করে তুলেছে আরও আত্মবিশ্বাসী! তার ওপর নিজেদের মাঠে চেনা কন্ডিশন তাদের দিচ্ছে বাড়তি সুবিধাও।

অপর দিকে পাকিস্তান টুর্নামেন্ট এসে পরিপূর্ণভাবে অনুশীলনটাই করতে পারেনি। গত সপ্তাহে ডালাসের বৃষ্টিতে পাকিস্তানকে দুটি সেশন ইনডোরে করতে হয়েছে। কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতেও তাদের আগমনটা হয়েছে দেরিতে। তিন সপ্তাহ আয়ারল্যান্ড ও ইংল্যান্ডে সিরিজ খেলেছে। সেখানে শিরোপা প্রত্যাশী হিসেবে যতটা ভয় জাগানিয়া শক্তি হিসেবে নিজেদের মেলে ধরার দরকার তেমনটা দেখা যায়নি। বরং দুটি পূর্ণ ম্যাচেই ইংল্যান্ডের কাছে হেরেছে। পাকিস্তানকে আরও অস্বস্তিতে ফেলেছে ইমাদ ওয়াসিমের ইনজুরি। তার পরেও অধিনায়ক বাবর আজম শিরোপার বাইরে কিছু চিন্তা করছেন না। ম্যাচের আগে বলেছেন, ‘আমরা এখানে বিশ্বকাপ জিততেই এসেছি। ব্যক্তিগত রেকর্ড নিয়ে ভাবছি না। আমাদের কাছে গুরুত্বপূর্ণ দল ভালো করছে কিনা। আর অতীত থেকেও শিক্ষা নেওয়ার চেষ্টা করেছি।

যুক্তরাষ্ট্র অধিনায়ক মোনাঙ্ক প্যাটেলও কথা বলেছেন আত্মবিশ্বাসী সুরে। তারা যে পাকিস্তানকে ছেড়ে কথা বলবে না সেটারই ইঙ্গিত ছিল ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে, ‘আসলে এটা টি-টোয়েন্টি। মাঠে ৩০-৪০ মিনিট ভালো করে কাটালে বলা যায় না, আমরা ম্যাচটা ছিনিয়েও নিতে পারি।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর