বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

অলিম্পিকে খেলতে ক্লাবের সঙ্গে যুদ্ধ করবেন মার্টিনেজ

স্পোর্টস ডেস্ক / ৩০ Time View
Update : শুক্রবার, ৭ জুন, ২০২৪

কোপা আমেরিকার পরই অনুষ্ঠিত হবে অলিম্পিক। অলিম্পিক ফুটবলে খেলবে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল। তবে সেই দলে ৩ জন সিনিয়র ফুটবলার খেলার সুযোগ পাবেন। সেই তিন সিনিয়র ফুটবলারদের মধ্যে খেলতে চান অ্যাস্টন ভিলার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

কোপা আমেরিকার পর যখন অলিম্পিক চলবে, তখন ক্লাবগুলোর প্রাক-মৌসুমের ম্যাচও চলবে। আর ঠাসা সূচির কারণে এমি মার্টিনেজকে না-ও ছাড়তে পারে তার ক্লাব অ্যাস্টন ভিলা। আর অলিম্পিকে খেলোয়াড় ছাড়ার কোন বাধ্যবাধকতাও নেই ক্লাবগুলোর। তবুও কোপার পর জাতীয় দলের হয়ে অলিম্পিকও খেলতে চান এমি। প্রয়োজন পড়লে ক্লাবের সঙ্গে যুদ্ধও করতে রাজি ৩১ বছর বয়সী এই গোলরক্ষক।

টিওয়াইসি স্পোর্টসকে এক সাক্ষাৎকারে মার্টিনেজ বলেছেন, ‘অলিম্পিকের জন্য খেলোয়াড় ছাড়তে ক্লাব সাধারণত বাধ্য না। জানি যে আমার ক্লাব কোনো খেলোয়াড়কে ছাড়বে না। সুযোগ অনেক কম। তবে আমার কাছে জাতীয় দল আগে। ক্লাবের সঙ্গে যুদ্ধ করতে হলেও আমি রাজি। প্রথমে কোপা আমেরিকা জয় গুরুত্বপূর্ণ। কোপা আমেরিকার পরে অলিম্পিক। ব্যক্তিগত ভাবে শিরোপা জেতার ইচ্ছা আমার।’

এদিকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাশ্চেরানো। অলিম্পিকে খেলার জন্য তার সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন আর্জেন্টিনার হয়ে ২০২২ বিশ্বকাপ জেতা এই গোলরক্ষক।

মার্টিনেজ বলেন, ‘মারচের (মাশ্চেরানো) সঙ্গে আমার কথা বলার সম্ভাবনা রয়েছে। আমার খেলার ইচ্ছে আছে। কিন্তু এটা তো সব সময় আমার ওপর নির্ভর করে না। তবে আমার ইচ্ছা যে অলিম্পিকে খেলতে চাই।

গত মৌসুমে চতুর্থ হয়ে লিগ শেষ করেছে অ্যাস্টন ভিলা। যার ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেয়েছে ক্লাবটি। যার কারণে আগামী মৌসুমে প্রচুর চাপ থাকবে ক্লাবটির। আর ভিলাও চাইবে না তাদের এক নম্বর গোলরক্ষক ইনজুরিতে পড়ুন অলিতিক্ত ম্যাচ খেলে। যার কারণে তারা মার্টিনেজকে অলিম্পিকের জন্য ছাড়ার সম্ভাবনা নেই বললেই চলে।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর