রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

মালয়েশিয়ার পেরাক রাজ্যে আটক ১২ বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক / ১৬ Time View
Update : শুক্রবার, ৭ জুন, ২০২৪

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মালয়েশিয়ার পেরাক রাজ্যে ১২ বাংলাদেশিসহ ২৯ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ।

গতকাল বৃহস্পতিবার পেরাক রাজ্যের ইপোহ শহরের শেয়ার্ড হাউস এবং গাড়ির ওয়ার্কশপে অভিযান চালিয়ে ২৯ বিদেশি এবং একজন স্থানীয় নাগরিককে আটক করা হয়। যাদের বয়স ১৭ থেকে ৫৩ বছরের মধ্যে।

অধিকতর তদন্ত এবং পরবর্তী পদক্ষেপের জন্য আটকদের ইপোহ ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আজ শুক্রবার পেরাক ইমিগ্রেশনের পরিচালক মেওর হিজবুল্লাহ মেওর আবদ মালিক এক বিবৃতিতে বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৫৬ জন কর্মকর্তার অংশগ্রহণে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হওয়া ১৬ ঘণ্টার অভিযানে ১০০ জন অভিবাসীর কাগজপত্র পরীক্ষা শেষে ২৯ জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, অভিবাসন আইন, ৬(১)(সি) ধারায় বৈধ পাশ ছাড়া মালয়েশিয়ায় প্রবেশ এবং ধারা ১৫(১)(সি) অনুযায়ী বৈধ পাসের মেয়াদ শেষ হওয়ার পর মালয়েশিয়ায় অবস্থান এবং ১৯৬৩ সালের ইমিগ্রেশন রেগুলেশনের ৩৯ (বি) এর অধীনে শর্ত লঙ্ঘন করায় বিদেশীদের আটক করা হয়। আটকদের মধ্যে ১২ বাংলাদেশি, ৮ ইন্দোনেশিয়ান, ৯ মিয়ানমারের নাগরিক রয়েছেন।

এছাড়া আটক স্থানীয় এক ব্যক্তিকে ধারা ৫৬ (১) (ডি) অনুযায়ী অবৈধ বিদেশিদের আশ্রয় দেওয়ার অপরাধে অভিযুক্ত করা হয়েছে। যেকোনো নিয়োগকর্তা বা ব্যক্তি যদি অবৈধ অভিবাসীকে ব্যবসায়িক প্রাঙ্গণে নিয়োগ করে অথবা সুরক্ষা দেয় তাহলে ওই সব নিয়োগকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের পরিচালক।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর