বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

রাশিয়ার ৫টি ক্ষেপণাস্ত্র ও ৪৮টি ড্রোন ভূপাতিত

আন্তর্জাতিক ডেস্ক / ১৮ Time View
Update : শুক্রবার, ৭ জুন, ২০২৪

রাশিয়ার নিক্ষেপ করা ৫টি ক্ষেপণাস্ত্র এবং ৪৮টি ড্রোন ভূপাতিতের দাবি করেছে ইউক্রেনের সেনাবাহিনী। শুক্রবার (৭ জুন) ইউক্রেনের কর্মকর্তারা জানান, রাতভর তাদের নয়টি অঞ্চলে অন্তত ৫৩টি ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

গভর্নর জানিয়েছেন, কিয়েভে ড্রোন ও কেএইচ-১০১ ও কেএইচ-৫৫৫ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। একে কিয়েভের একটি শিল্প কারখানায় আগুন ধরে যায়। শুক্রবার সকাল পর্যন্ত আগুন নেভানোর কাজ করেছে ফায়ার সার্ভিস। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

খারকিভ অঞ্চলের গভর্নর ওলেহ সিনিয়েহুবভ বলেছেন, হামলায় অন্তত তিনটি আবাসিক ভবনের জানালা ভেঙে গেছে। এছাড়া একটি দোকান ও একটি পোস্ট অফিস ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও দাবি করেছেন তিনি।
গভর্নর বলেন, ডিনিপ্রপেট্রোভস্ক অঞ্চলে তিনটি ড্রোন ধ্বংস করা হয়েছে।

কিরোভোহরাদের গভর্নর বলেছেন, ইউক্রেন সামরিক বাহিনী একটি ড্রোন ভূপাতিত করেছে। তবে হামলায় তার অঞ্চলে কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

খমেলনিটস্কি গভর্নরও কোনও ক্ষয়ক্ষতির কথা জানাননি। তবে রুশ বিমান বাহিনী তার অঞ্চলের ১১টি লক্ষ্যবস্তুকে গুলি করেছে বলে দাবি করেছেন তিনি।

ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে,দক্ষিণ ওডেসা অঞ্চলে সাতটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে তারা। খেরসন অঞ্চলে তিনটি এবং মাইকোলাইভ অঞ্চলে আরও দুটি ড্রোন ভূপাতিত করা হয়েছে। তবে এসব হামলায় ইউক্রেনের কোনও জ্বালানি অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়নি।

এই বসন্তে রাশিয়া ক্রমবর্ধমানভাবে ইউক্রেনের শক্তি ও জ্বালানি অবকাঠামোকে লক্ষ্য করে সম্মিলিত আক্রমণ চালানো শুরু করেছে। এতে দেশটির বিদ্যুৎ খাত ক্ষতিগ্রস্ত হয়। ফলে ইউক্রেনজুড়ে প্রায়ই বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর