বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

অভিনয় আমি হৃদয় দিয়ে করি:তানজিকা আমিন

বিনোদন প্রতিবেদক / ৪৯ Time View
Update : শনিবার, ৮ জুন, ২০২৪

অভিনেত্রী ও মডেল তানজিকা আমিন। রুপালি পর্দা দিয়ে দেশের বিনোদন অঙ্গনে পরিচিতি পেয়েছিলেন তিনি। তার অভিনীত প্রথম সিনেমার নাম ‘বকুল ফুলের মালা’। দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন নায়ক রিয়াজ। এরপর সেভাবে আর বড় পর্দায় দেখা না গেলেও ব্যস্ত আছেন ছোট পর্দা নিয়ে। এরই মধ্যে দর্শকদের উপহার দিয়েছেন অসংখ্য নাটক ও ডিজিটাল কনটেন্ট।

সম্প্রতি তাকে দেখা গেছে ওয়েব সিরিজ ‘কালপুরুষ’-এ। সালজার রহমানের পরিচালনায় সিরিজে তানজিকার চরিত্রের নাম নোভা। এটিতে তিনি অভিনয় করেছেন এফ এস নাঈমের বিপরীতে। এরই মধ্যে সিরিজটি দর্শকমহলে প্রশংসিত হয়েছে।

তানজিকা আমিন সবসময়ই বেছে কাজ করার চেষ্টা করেন। সেই চেষ্টা নিয়েই অভিনেত্রী বলেন, ‘আমি সবসময়ই বেছে কাজ করার চেষ্টা করি। গল্পকে গুরুত্ব দিয়ে যে কোনো কাজে যুক্ত হওয়াই আমার অভ্যাস। যে কারণে আগে ঈদ কেন্দ্র করে অনেক কাজ করতাম, এখন সেটা করা হয় না। তারপরও অনুরোধের কারণে অনেক কাজ করা হয়। কিন্তু পছন্দ না হলে আমার আসলেই নতুন কোনো প্রজেক্টে যুক্ত হওয়া হয় না।

এরপর ‘কালপুরুষ’ ওয়েব সিরিজ নিয়ে অভিনেত্রী আরও বলেন, ‘সম্প্রতি ওটিটিতে আমার ‘কালপুরুষ’ ওয়েব সিরিজটি প্রচার হয়েছে। যেখানে আমার উপস্থিতি কিন্তু খুব বেশি না। কিন্তু আমার চরিত্রটি দর্শকমহলে প্রশংসিত হয়েছে। এটাই আমার চাওয়া। আমার কথা হচ্ছে অল্প হোক কিন্তু ভালো হোক। আমি কখনো প্রধান চরিত্র নিয়ে ভাবি না। কারণ কাজ করার আগে একটি বিষয় আমার মাথায় থাকে। সেটি হচ্ছে প্রধান চরিত্রে অভিনয় করলাম, কিন্তু আমার কারণে গোটা কনটেন্ট দর্শকপ্রিয়তা হারাল। আমি সেটি কখনো চাই না। অভিনয় আমি হৃদয় দিয়ে করি। তাই সবসময়ই চাই কাজটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিক। সব কাজই ভালো হবে সেটাও কিন্তু নয়। তবে আমার কারণে কোনো কাজ খারাপ হোক, সেটা না হলেই আমি খুশি।

এ সময় বড় পর্দায় অভিনয় নিয়ে তানজিকা আমিন আরও বলেন, ‘বড় পর্দা দিয়েই কিন্তু আমার অভিনয় শুরু। এরপর রুপালি পর্দায় অভিনয়ের জন্য আমার কাছে অনেক অফার আশে। সব গল্পই যে ভালো তা কিন্তু নয়। আমি একটু আমার বয়স অনুযায়ী ভালো গল্পের অপেক্ষায় আছি। এমন কিছু পেলে অবশ্যই সিনেমায় দর্শক আমাকে নিয়মিত দেখবে। কারণ সিনেমায় অভিনয় করা সবসময়ই আনন্দের। তবে হ্যাঁ, নাটকে চাইলেই আমরা একটু নরমাল গল্পে কাজ করতে পারি। কিন্তু আমার কাছে সিনেমা মানে কাজের সর্বোচ্চ পরিচয়। সে ক্ষেত্রে আমি চাইলেই হুটহাট সিনেমায় অভিনয় করলে দর্শকের কাছে গ্রহণযোগ্যতা হারাতে হবে। সেটি আমি চাই না। তাই অপেক্ষা করছি।

তানজিকা বর্তমানে দেশের প্রতিষ্ঠিত একজন অভিনেত্রী। বিনোদন জগতে তার পদার্পণ হয় ২০০৪ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে। প্রথম রানারআপ হয়ে নির্মাতাদের নজরে আসেন এ অভিনেত্রী। এখন দাপটের সঙ্গে কাজ করছেন নাটক, ওয়েব সিরিজে।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর