বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডকে ৭৫ রানে অলআউট করে বিশাল জয় আফগানিস্তানের

স্পোর্টস ডেস্ক / ৩৪ Time View
Update : শনিবার, ৮ জুন, ২০২৪

নিজেদের প্রথম ম্যাচে উগান্ডাকে ৫৬ রানে অলআউট করে ১২৫ রানের বিশাল জয় পেয়েছিল আফগানিস্তান। আজ দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৭৫ রানে অলআউট করে দিয়েছে আফগানরা। ১৫৯ রানের চ্যালেঞ্জিং পুুঁজির বিপরীতে ৮৪ রানের ব্যবধানে জিতে রীতিমতো উড়ছে রশিদ খানের দল।

আজ গায়ানার প্রোভিডেন্সে পেসার ফজলহক ফারুকি ও রশিদ খানের তোপে মুখে মাথা তুলে দাঁড়াতেই পারেনি নিউজিল্যান্ড। ৪টি করে দুই জনেই নেন ৮ উইকেট।

নিউজিল্যান্ডের সর্বোচ্চ রানের ইনিংসটি মাত্র ১৮ রানের। গ্লেন ফিলিপস এই ইনিংসটি খেলেন। ২ অংকের ঘর স্পর্শ করা বাকি ইনিংসটি ম্যাট হেনরির ১৭ বলে ১২ রানের। বাকিরা সীমাবদ্ধ থাকেন এক অংকে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে পেনিংয়ে ১০৩ রানের বিশাল জুটি করেন রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। ৪১ বলে ৪৪ রান করে আউট হন ইব্রাহিম। এই জুটি ভাঙার পর অবশ্য তেমন একটি সুবিধা করতে পারেনি আফগানিস্তান। ৫৫ রান নিতে আরও ৫ উইকেট চলে যায় আফগানদের।

তিনে ব্যাট করতে নেমে ১৩ বলে ২২ রান করে ফেরত যান আজমতউল্লাহ ওমরজাই। ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন গুরবাজ। ৫৬ বলে ৫টি চার ও ৫টি ছক্কায় এই রান করেন ডানহাতি উইকেটরক্ষক এই ব্যাটার। ২০তম ওভারে দ্বিতীয় বলে গুরবাজের স্টাম্প ভাঙেন ট্রেন্ট বোল্ট। আর কেউ দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর