শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

হ্যাটট্রিক চ্যাম্পিয়ন সিওনতেক

স্পোর্টস ডেস্ক / ১৬ Time View
Update : রবিবার, ৯ জুন, ২০২৪

একে একে সব বাধা পেরিয়ে পাঁচ বছরে চতুর্থবার ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতলেন ইগা সিওনতেক। ২০২০ সালে প্রথমবার রোলাঁ গারোঁতে শিরোপা উঁচিয়ে ধরেছিলেন এই পোলিশ। পরের বছর শ্রেষ্ঠত্ব হারালেও ২০২২ সাল থেকে টানা দুইবার চ্যাম্পিয়ন হয়েছেন এই ক্লে কোর্টে। এবার তো হ্যাটট্রিক শিরোপা জিতলেন।

জাস্টিন হেনিন ও মনিকা সেলেসের পর প্রথম নারী হিসেবে উন্মুক্ত যুগে টানা তিন বছর এই টুর্নামেন্টে শিরোপা জিতলেন সিওনতেক।

পোলিশ এই টেনিস তারকার রোলাঁ গাঁরোতে জয়-পরাজয়ের রেকর্ড এখন ৩৫-২। এই ইভেন্টে টানা ২১ ম্যাচ জিতেছেন তিনি। এর আগে চারবার গ্র্যান্ডস্লাম ফাইনালে উঠে একবারও খালি হাতে ফেরেননি। সেই ধারা ধরে রাখলেন ১২তম বাছাই জেসমিন পাওলিনিকে হারিয়ে। ৬-২, ৬-১ গেমে ফাইনালে জিতলেন সিওনতেক।

টানা চারবার ফ্রেঞ্চ ওপেন জেতা এই ২৩ বছর বয়সী তারকা ২০২২ সালে ইউএস ওপেনও জিতেছিলেন।

সিওনতেক বলেছেন, একটি চমৎকার টুর্নামেন্টের জন্য অভিনন্দন। আমি সত্যিই অভিভূত তুমি (পাওলিনি) যেভাবে গত দুই সপ্তাহ ধরে খেলেছ। আশা করি আমরা ফাইনালে আরও অনেক ম্যাচ খেলতে পারবো। আমি আমার দল, পরিবারকে ধন্যবাদ দিতে চাই। তাদের ছাড়া এখানে আসতে পারতাম না।

প্রথম গ্র্যান্ডস্লাম ফাইনালটা জিততে না পারলেও পাওলিনি নজর কেড়েছেন। ২৮ বছর বয়সী ইতালিয়ান আগামী সোমবার র‌্যাঙ্কিংয়ের সাতে উঠবেন। অবশ্য আগামীকাল সারা এরানির সঙ্গে ডাবলসের ফাইনালে খেলবেন তিনি। তাই শিরোপা জেতার আশা এখনই শেষ হয়ে যায়নি। সিওনতেক তাকে শুভকামনা জানালেন, ‘কালকের জন্য শুভকামনা।

হেরে গেলেও পাওলিনি বললেন, আমার জীবনের সেরা দিনগুলোর একটি ছিল আজ। এখানে আসার জন্য ধন্যবাদ। আজকে আমি সত্যিই খেলাটা উপভোগ করেছি। আর ইগা তোমাকে অভিনন্দন। এখানে তোমার সঙ্গে খেলা ছিল খুবই কঠিন চ্যালেঞ্জের। যারা এই টুর্নামেন্টকে বিশেষ করে তুলেছে, তাদের সবাইকে অভিনন্দন।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর