সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

এমবাপের রিয়ালে যাওয়া ‘ফুটবলের কফিনে শেষ পেরেক’

স্পোর্টস ডেস্ক / ১৬ Time View
Update : সোমবার, ১০ জুন, ২০২৪

হুদিনের জল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপে। পিএসজি ছেড়ে স্প্যানিশ ক্লাবটিতে তার আসার কথা শোনা যাচ্ছিল অনেক বছর ধরেই। কিন্তু দুই ক্লাবের বনিবনা হচ্ছিল না, এমবাপেকে ছাড়তে চাইছিল না পিএসজি।

সাত বছর ক্লাবটিতে কাটানোর পর এবারের মৌসুম শুরুর আগে এমবাপে ফ্রিতেই এসেছেন মাদ্রিদে। বছরে প্রায় ১৫ মিলিয়ন ইউরো বেতন দেওয়া হবে এমবাপেকে, এর সঙ্গে তিনি পাচ্ছেন ১৫০ মিলিয়ন ইউরো সাইনিং বোনাস; এমন খবর ছড়িয়েছে।

এমবাপের এমন দলবদলকে ‘ফুটবলের কফিনে শেষ পেরেক’ মনে হচ্ছে বায়ার্ন মিউনিখের ডিরেক্টর ম্যাক্স ইভিইরলের। বড় খেলোয়াড়দের চুক্তি শেষ করে অন্য ক্লাবে যাওয়ার সমালোচনা করেছেন তিনি। তার মতে, দলবদলের মার্কেট থেকে অর্থ কমে যাচ্ছে এতে।

ম্যাক্স বলেন, আপনি সবসময়ই টাকার লোভী মানুষ হতে পারেন। কিন্তু সবাই যখন এমন হয়ে যাবে, তখন এটা ফুটবলের কফিনে শেষ পেরেক ঠুকে দেবে। যত টাকা বাইরে চলে যাচ্ছে (মার্কেট থেকে) কোনো একটা জায়গায় গিয়ে, আমাদের ব্যবসার জন্য আর কিছুই বাকি থাকবে না।

আমরা এখন একশ মিলিয়ন নিয়ে কথা বলছি। এটা আসলে অনেক টাকা। একটা জায়গায় গিয়ে আপনার মনে হবে, সবকিছু শেষ হয়ে যাবে। এরপর সৌদি আরবও আছে। এটা আসলে খুব ভালো মনে হচ্ছে না। মার্কেট থেকে টাকা চলে যাচ্ছে। কোনো ক্লাবই এর থেকে লাভবান হচ্ছে না।

পিএসজির হয়ে রেকর্ড ২৫৬ গোল করেছেন এমবাপে। এর মধ্যে ৪২টি এসেছে চ্যাম্পিয়ন্স লিগে। সবমলিয়ে পিএসজির হয়ে ৩৬৪ গোলে অবদান রেখেছেন তিনি। তার চেয়ে বেশি আর এই অবদান নেই কারও। এমন খেলোয়াড়ের ফ্রিতে দল ছাড়া মানতে পারছেন না ম্যাক্স।

তিনি বলেন, ‘খেলোয়াড়রা, পরিবার, অ্যাজেন্ট সবাই লাভবান হচ্ছে কিন্তু শুধু ক্লাব ছাড়া। অতীতে অন্তত ক্লাবগুলো লাভ করতো। টাকাটা একটা সাইকেলের ভেতর থাকতো। এখন সেটা দিন দিন কেবল কমছে।’

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর