বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

মানসিক দিক থেকে ভেঙে পড়েছেন পাকিস্তানের খেলোয়াড়েরা

স্পোর্টস ডেস্ক / ২১ Time View
Update : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

বিশ্বকাপ এলে কী যে হয় পাকিস্তানের খেলোয়াড়দের! বিশেষ করে ভারতের বিপক্ষে ম্যাচে স্নায়ুটা যেন ধরেই রাখতে পারেন না বাবর-রিজওয়ানরা। এবার তো মহাসুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি পাকিস্তান দল। ১২০ রানের লক্ষ্যে খেলতে নেমেও ভারতের বিপক্ষে জিততে পারেনি তারা।

একে তো যুক্তরাষ্ট্রের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেই অঘটনের শিকার হয়েছে, এরপর ভারতের কাছে হেরে সুপার এইটে ওঠাই অনিশ্চয়তায় পড়েছে। সব মিলিয়ে বাংলাদেশ সময় আজ রাত সাড়ে আটটায় কানাডার বিপক্ষে ম্যাচের আগে পাকিস্তানের খেলোয়াড়েরা মানসিক দিক থেকে অনেকটা ভেঙে পড়েছেন। দলের এমন অবস্থার খবর দিয়েছেন স্বয়ং পাকিস্তানের সহকারী কোচ আজহার মেহমুদ।

ম্যাচের আগের সংবাদ সম্মেলনে আজহার মেহমুদ বলেছেন, দুটি হারের পর প্রত্যেকের হৃদয়ই ভেঙে গেছে। যুক্তরাষ্ট্রের কাছে হারের চেয়ে ভারতের কাছে হারটি ছিল বেশি হতাশার। মেহমুদ এরপর যোগ করেন, ‘এই মুহূর্তে দলের মনোবল অনেক কমে গেছে।

মনোবল ভেঙে গেলেই মেহমুদ এখনো আশা হারাচ্ছেন না, আমাদের যেহেতু ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে, তাই মনোবল চাঙা করাটা খুব প্রয়োজন। সবকিছু শেষ না হয়ে যাওয়া পর্যন্ত আমরা আশা হারাচ্ছি না।

ভারতের বিপক্ষে ম্যাচটিতে লম্বা সময় পর্যন্ত জয়ের পথেই ছিল পাকিস্তান। ব্যাটিং বাজে হয়েছে মূলত শেষ ৫-৬ ওভারে। হঠাৎ করে কেন পাকিস্তান দল খেই হারিয়েছে, সেই ব্যাখ্যাও দিয়েছেন মেহমুদ, ‘আমাদের শট নির্বাচন ঠিক ছিল না। যেটা রান রেট ১০-এ নিয়ে গেছে। আমরা ১৫ ওভার পর্যন্ত ভালো খেলছিলাম। আমরা দল হিসেবে হেরেছি এবং কোনো ব্যক্তিকে দায় দিতে পারি না।

মেহমুদ এরপর যোগ করেন, ব্যর্থতার দায়ভার পুরো ম্যানেজমেন্টের। আমরা সবাই ভুল করেছি। কোনো খেলোয়াড় যদি নিজের সামর্থ্যে সন্দেহ করতে শুরু করে, তখন সবকিছু খুব কঠিন হয়ে যায়। নিজেদের প্রতি বিশ্বাস রেখে যদি আমরা খেলতে পারি, সবাইকে ভুল প্রমাণ করা যাবে।

এমনিতে কানাডা সহজ প্রতিপক্ষ। কিন্তু বিষয় যখন বাঁচা–মরার, মেহমুদ কোনো দলকেই ছোট করে দেখতে চান না, ‘এখন আর ভুল–বোঝাবুঝির কোনো সুযোগ নেই। কেউ যদি কোনো প্রতিপক্ষকে সহজ ভাবে, আন্তর্জাতিক ক্রিকেটে তাদের কোনো জায়গা নেই। কানাডা দলেও এমন খেলোয়াড় আছে, যারা আমাদের বিপক্ষে ভালো খেলতে পারে। যেকোনো মূল্যে এই ম্যাচ আমাদের জিততে হবে।

 

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর