বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

সড়ক-মহাসড়কে চাঁদাবাজি নির্মূলের চেষ্টা করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ২৭ Time View
Update : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সড়ক-মহাসড়ক থেকে চাঁদাবাজি নির্মূল করার চেষ্টা করা হচ্ছে। এজন্যে রাজনৈতিক নেতাদেরও এগিয়ে আসতে হবে।
আজ মঙ্গলবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ঈদে সড়কে যানজট কমাতে এবারও গত ঈদের মত হাইওয়ে পুলিশ সচল থাকবে। হাইওয়ে পুলিশের সঙ্গে জেলাপুলিশও কাজ করবে। শুধু যানজট নয়, চুরি-ডাকাতিসহ মাদক চোরাচালান রোধেও কাজ চলমান থাকবে বলেও জানান তিনি।

সড়ক-মহাসড়কে চাঁদাবাজি নির্মূল করার চেষ্টা করা হচ্ছে। এজন্যে রাজনৈতিক নেতাদেরও এগিয়ে আসতে হবে এ কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,

সড়ক-মহাসড়ক নিরাপদ রাখলেই ব্যবসা বাণিজ্য ঠিক থাকবে। আইন যদি সবাই মেনে চলে তাহলে তো কাউকেই জরিমানা দিতে হবে না। সঙ্গে আরও আইন করার প্রয়োজনও হবে না।

নানা উন্নত প্রযুক্তি ব্যবহার করায় তার সুফল আমরা পাচ্ছি, হাইওয়ে পুলিশও তার বাইরে নয়, তাদের প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বলে জানান তিনি।

সড়ক-মহাসড়ক নিরাপদ রাখতে শুধু নসিমন-করিমন নয়, বিকল্প জীবিকার ব্যবস্থা করে যেকোনো অবৈধ যান যেন মহাসড়কে না আসে এবং দুর্ঘটনা কমিয়ে আনা যায় তারজন্যে কাজ চলছে।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর