বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক / ৪৮ Time View
Update : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ ৯ জন নিহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো বলেছেন, ক্রিভি রিহ শহরের একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে রাশিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র আঘাত হানায় পাঁচ শিশুসহ নয়জন নিহত এবং ২৯ জন আহত হয়েছে। খবর আল জাজিরার।

জরুরি বিভাগের পোস্ট করা বেশ কিছু ছবিতে দেখা গেছে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে কাজ করছেন। ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করা হয়েছে।

হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, প্রতিদিন এবং প্রতি ঘণ্টায় রাশিয়ার সন্ত্রাসীরা প্রমাণ করছে যে ইউক্রেন এবং তাদের অংশীদারদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা শক্তিশালী করা উচিত।

ইউক্রেনের দক্ষিণাঞ্চলে অবস্থিত ক্রিভি রিহ শহর জেলেনস্কির জন্মস্থান। তিনি ঘটনাস্থল থেকে ভিডিও ফুটেজ পোস্ট করেছেন। সেখানে দেখা গেছে উদ্ধারকর্মীরা ধ্বংসাবশেষের মধ্যে বেঁচে থাকা লোকজনকে উদ্ধারে কাজ করছেন। রাশিয়ার বিমান হামলা প্রতিরোধে অত্যাধুনিক বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহের জন্য ইউক্রেনের মিত্রদের কাছে তিনি পুনরায় আবেদন জানিয়েছেন।

এদিকে মঙ্গলবার দুই মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, যুক্তরাষ্ট্র আরেকটি প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ব্যবস্থা পাঠাতে সম্মত হয়েছে। বৃহস্পতিবার ইতালিতে শুরু হওয়া বার্ষিক গ্রুপ অফ সেভেন (জি৭) শীর্ষ সম্মেলনে ইউক্রেনকে সহায়তার বিষয়টি প্রাধান্য পাবে।

জেলেনস্কি বলেন, সাধারণ মানুষ, আমাদের শহর এবং আমাদের অবস্থানের জন্য সর্বাধিক সুরক্ষা প্রদান করতে পারে আধুনিক বিমান প্রতিরক্ষা ব্যবস্থা। যত দ্রুত সম্ভব আমাদের এগুলো প্রয়োজন।

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে আকস্মিক হামলা চালায় রাশিয়া। সে সময় থেকে এখন পর্যন্ত সংঘাত চলছে। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের আগে ক্রিভি রিহ শহরে প্রায় ৬ লাখ ৩৫ হাজার মানুষের বসবাস ছিল। সংঘাত শুরুর পর থেকেই শহরটিতে ক্রমাগত হামলার ঘটনা ঘটছে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর