রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
শিরোনাম
দেশের এক কোটি মানুষ মাদকাসক্ত: স্বরাষ্ট্রমন্ত্রী আমার বাসায় কাজ করেছে, সেও এখন ৪০০ কোটি টাকার মালিক: প্রধানমন্ত্রী জাতীয় পার্টির মধ্যে দ্বিধা-বিভক্তি হতে দেব না: রওশন এরশাদ তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী ইজিবাইকের ধাক্কায় ডিউটিরত পুলিশ কনস্টেবল নিহত বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী প্রধানমন্ত্রী কোটাবিরোধী আন্দোলনকারীদের হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর অসুস্থ মানুসিকতার মানুষের সমালোচনায় কিছু যায় আসে না: প্রধানমন্ত্রী উৎসব ছাড়া বড় তারকাদের সিনেমা কানাডাকে টাইব্রেকারে হারিয়ে কোপায় তৃতীয় উরুগুয়ে

রাশিয়ায় বন্দুকধারীর হামলায় ১৫ পুলিশসহ ২৩ জন নিহত

অনলাইন ডেস্ক / ২৯ Time View
Update : সোমবার, ২৪ জুন, ২০২৪

বন্দুকধারীর হামলায় রাশিয়ার দাগেস্তান প্রজাতন্ত্রে ১৫ পুলিশ, এক ধর্ম যাজক ও ন্যাশনাল গার্ডের এক সদস্য এবং সন্দেহভাজন ৬ হামলাকারী নিহত হয়েছে।
স্থানীয় নিরাপত্তা কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে রোববার রাতে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।
প্রতিবেদনে বলা হয়েছে, দাগেস্তানের বৃহত্তম শহর মাখাচকালা এবং উপকূলীয় শহর দেরবেন্তে এসব হামলা চালানো হয়েছে।
রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ নভোস্তিকে দেওয়া বিবৃতিতে দেশটির ন্যাশনাল অ্যান্টি-টেরোরিজম কমিটি বলেছে, ‘রোববার সন্ধ্যায় দেরবেন্ত ও মাখাচকালা শহরে দুটি গির্জা, ইহুদিদের একটি উপাসনালয় ও পুলিশের একটি তল্লাশি চৌকিতে সশস্ত্র হামলা চালানো হয়েছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, এই হামলায় চার্চের এক ধর্মযাজকসহ পুলিশ কর্মকর্তারা নিহত হয়েছেন।’
দাগেস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গয়ানা গারিয়েভা আরআইএ নভোস্তিকে জানিয়েছেন, হামলায় ১৫ পুলিশ কর্মকর্তা নিহত এবং আরও ১২ জন আহত হয়েছেন।
রাশিয়ার ন্যাশনাল গার্ড জানিয়েছে, দেরবেন্তে তাদের একজন কর্মকর্তা নিহত হয়েছেন এবং আরও কয়েকজন আহত হয়েছেন।
দাগেস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস সেক্রেটারি গারিয়েভা আরআইএ নভোস্তিকে বলেছেন, দেরবেন্তে ৬৬ বছর বয়সী এক যাজককে হত্যা করা হয়েছে।
দাগেস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, ১৭ জনকে হত্যাকারী ৬ বন্দুকধারীকে হত্যা করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও জানিয়েছে, হামলাকারীরা পুলিশের গাড়িতে গুলি চালায়।
এই হামলাকে ‘সন্ত্রাসী কর্মকান্ড’ হিসেবে আখ্যা দিয়ে ইতোমধ্যে রুশ কর্তৃপক্ষ ঘটনার তদন্ত শুরু করেছে বলে এএফপি’র প্রতিবেদনে বলা হয়েছে।
বাকি বন্দুধারীদের খোঁজে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানানো হয়েছে বিবিসি’র প্রতিবেদনে।
এ ঘটনায় দাগেস্তানে আজ থেকে তিন দিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর