বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

কোপা আমেরিকায় ব্রাজিলের ড্র দিয়ে শুরু

স্পোর্টস ডেস্ক / ২১ Time View
Update : মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

কোপা আমেরিকার ‘ডি’ গ্রুপে আজ বাংলাদেশ সময় ভোর ৭.৩০ মিনিটে মাঠে ব্রাজিল ও কোস্টারিকা।
প্রথম থেকেই কোস্টারিকাকে চাপে রাখে ব্রাজিল। কিন্তু একের পর এক আক্রমণ করেও কোস্টারিকার রক্ষণদেয়ালের জন্য গোলের দেখা পায়নি ব্রাজিল।

ম্যাচজুড়ে কোস্টারিকা একটি আক্রমণও না করে দলটির কাজ ছিল ব্রাজিলিয়ানদের আটকে রাখা। আর সেটিই খুব ভালো করে দেখিয়েছে তারা। ব্রাজিলিয়ানদের আক্রমণ রুখে দিয়ে তারা ম্যাচটি ড্র করে।

ক্যালিফোর্নিয়ার সোফি স্টেডিয়ামে খেলার শুরু থেকেই আধিপত্য বজায় রাখে ব্রাজিল। তবে কোস্টারিকার রক্ষণভাগ দেয়ালের মতো বাধা দিতে থাকে তাদের।কিন্তু কোনোভাবেই কোস্টারিকার এই রক্ষণভাগ ভেদ করতে পারছিল না তারা। ২২তম মিনিটে দারুণ এক সুযোগ পায় লুকাস পাকুয়েতা বাঁ দিক থেকে প্রতিআক্রমণে গিয়ে তার উদ্দেশে বল বাড়ান ভিনিসিয়ুস জুনিয়র, কিন্তু বলটি ঠিক মত শট নিতে ব্যর্থ হয় ওয়েস্ট হ্যামের এই মিডফিল্ডার।

৩০তম মিনিটে বল জালে পাঠায় ব্রাজিল। রাফিনিয়ার নেওয়া ফ্রি-কিক থেকে রদ্রিগোর পাসে বক্স থেকে পায়ের স্পর্শে গোলটি করেন মার্কিনিয়োস কিন্তু তা লম্বা সময় ভিএআর চেকের পর সেটি বাতিল হয় অফসাইডের কারণে।আবার ৪০তম মিনিটে বক্সে ভারগাসের ফাউলের শিকার হন পাকুয়েতা। তখন পেনাল্টির আবেদন জানালেও রেফারি তার কোন সারা দেন নাই।

বিরতির পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় ব্রাজিল। ৬৩তম মিনিটে এগিয়ে যেতে পারত তারা। তবে পাকুয়েতার বুলেট গতির শটটি পোস্টে লেগে প্রতিহত হয়। ৭২তম মিনিটে অল্পের জন্য নিজেদের জালে হেডে বল পাঠাননি কোস্টারিকা ডিফেন্ডার কুইরোস।

৭৯তম মিনিটে এগিয়ে যেতে পারত ব্রাজিল সতীর্থের ক্রস বক্স থেকে দুর্দান্ত এক শট নেন আরানা। তবে কোস্টারিকা গোলরক্ষক সেটি বাচ পাখির মত ঠেকিয়ে দেন। ৮৫তম মিনিটে সাভিওর শট ঠেকিয়ে দেন ভারগাস। ৮৭তম মিনিটে বক্সে রদ্রিগো ফাউলের শিকার হলে চতুর্থবারের মতো পেনাল্টির আবেদন করে ব্রাজিল। তবে এবারও গলাতে পারেনি রেফারির মন।

যোগ করা সময়ে দারুণ এক সুযোগ পান রদ্রিগো। বক্সে আসা শট কোস্টারিকা ফুটবলারের পায়ে লেগে চলে যায় পাকুয়েতার কাছে। তার দেওয়া দারুণ পাস গোলরক্ষককে একা পেয়েও কাজে লাগাতে পারেননি রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দরিভাল জুনিয়রের শিষ্যদের।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর