বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

উত্তর এবং দক্ষিণের কমিটি ছাড়াই বিএনপির সমাবেশ আজ

নিজস্ব প্রতিবেদক / ৩২ Time View
Update : শনিবার, ২৯ জুন, ২০২৪

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার ঢাকায় সমাবেশ করবে বিএনপি। অথচ দলটির কমিটির কোন ঠিক নাই। উত্তর এবং দক্ষিণের কমিটি ছাড়াই তারা সমাবেশের ঘোষণা দিয়েছে। এ সরকার অবৈধ সরকার সমাবেশের মাধ্যমে সরকারকে চাপ সৃষ্টি করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এ ছাড়া বিএনপি এর পক্ষ থেকে জানানো হয়, যে তারা ১ জুলাই মহানগরগুলোতে এবং ৩ জুলাই দেশের সব জেলায় সমাবেশের আয়োজন করবে।

আজ শনিবার দুপুর ২টা থেকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হবে। প্রায় আট মাস পর খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২৬ জুন বিএনপির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

এরইমধ্যে ডিএমপির কাছ থেকে সমাবেশের অনুমতি পেয়েছে দলটি। আজকের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টা থেকে সমাবেশের কার্যক্রম শুরু হবে। এরইমধ্যে আমরা সমাবেশের জন্য চিঠি পুলিশ কমিশনারের দপ্তরে পাঠিয়েছি। বিএনপির একটি প্রতিনিধিদলও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে।

জানা গেছে, সমাবেশ সফল করতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে সমন্বয়ক করে পর্যায়ক্রমে নানা প্রস্তুতিমূলক সভা হয়েছে। সমাবেশ সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন তাদের।

গত ২১ জুন গভীর রাতে শারীরিক অবস্থার অবনতি হলে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার হৃদযন্ত্রে স্থায়ী পেসমেকার বসানো হয়। তারপর থেকে তার স্বাস্থ্যের অবস্থা কিছু উন্নতির দিকে বলে মিডিয়া সেলের পক্ষ থেকে জানানো হয়।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর