রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
শিরোনাম
দেশের এক কোটি মানুষ মাদকাসক্ত: স্বরাষ্ট্রমন্ত্রী আমার বাসায় কাজ করেছে, সেও এখন ৪০০ কোটি টাকার মালিক: প্রধানমন্ত্রী জাতীয় পার্টির মধ্যে দ্বিধা-বিভক্তি হতে দেব না: রওশন এরশাদ তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী ইজিবাইকের ধাক্কায় ডিউটিরত পুলিশ কনস্টেবল নিহত বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী প্রধানমন্ত্রী কোটাবিরোধী আন্দোলনকারীদের হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর অসুস্থ মানুসিকতার মানুষের সমালোচনায় কিছু যায় আসে না: প্রধানমন্ত্রী উৎসব ছাড়া বড় তারকাদের সিনেমা কানাডাকে টাইব্রেকারে হারিয়ে কোপায় তৃতীয় উরুগুয়ে

জানা গেল কবে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান

স্পোর্টস ডেস্ক / ১৩ Time View
Update : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

আসন্ন ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে বসতে যাচ্ছে চ্যাম্পিয়নস ট্রফি। যেখানে দু গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেবে মোট আটটি দল। সেই প্রুগপর্বও ইতিমধ্যে অনেকটাই চূড়ান্ত হয়ে গেছে। এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা না এলেও আইসিসিকে পিসিবির জমা দেওয়া খসড়া সূচিতে গ্রুপ এ-তে পাকিস্তানের সঙ্গে রয়েছে ভারত, বাংলাদেশ এবং নিউজিল্যান্ড। আর গ্রুপ বি-তে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তান।

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ট্রফি নিয়ে দেশে ফিরেছে ভারত। চলছে উদযাপনের তোড়জোড়। ভারতীয়দের সেই উদযাপন আরও বাড়িয়ে দিয়েছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে কবে মুখোমুখি হবে ভারত; সেই দিনক্ষণ একরকম জানিয়ে দিয়েছে পাকিস্তান। তাতে ভারতের উদযাপন যেন পেয়েছে বাড়তি মাত্র। কেননা, ভারতীয় ক্রিকেটপ্রেমীদের অন্যতম আকর্ষণ এই পাকিস্তানের বিপক্ষে ম্যাচ।

তিনটি ভেন্যুতে টুর্নামেন্টটি মাঠে গড়ানোর কথা আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত। বৃষ্টি হলে তার জন্য ফাইনাল ম্যাচের রিজার্ভ ডে রাখা হয়েছে সেটা ১০ মার্চ। আর এখানে ভারতের সবগুলো ম্যাচ হওয়ার কথা লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। এই ভেন্যুতে হবে ৭টি ম্যাচ। বাকি ৩টি ম্যাচ হবে করাচিতে। আর ৫টি ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে।

এরমধ্যে গ্রুপপর্বে ভারত-পাকিস্তানের হাই ভোল্টেজ ম্যাচের জন্য সূচি প্রস্তাব করা হয়েছে। যা সব ঠিক থাকলে মাঠে গড়ানোর কথা আগামী ১ মার্চ। অবশ্য টুর্নামেন্টে ভারত অংশ নেবে কিনা তা নিয়ে অবশ্য এখনও পুরোপুরি শঙ্কা কাটেনি। কেননা, রাজনৈতিক কারণে এক দশকের বেশি সময় ধরে পাকিস্তানের মাটিতে খেলতে যায়নি ভারত। সবশেষ এশিয়া কাপেও ভারত আপত্তি জানালে শেষমেশ তাদের ম্যাচগুলো আয়োজন করতে হয়েছিল শ্রীলঙ্কায়। তবে এবার সেটি না হওয়ার জন্য এরইমধ্যে কয়েক দফায় বিসিসিআইয়ের সঙ্গে কথা বলেছে পিসিবি।

সোনালী বার্তা/এমএইচ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর